সীতাকুণ্ড
সন্ত্রাসের অভয়ারণ্যে দুই ম্যাজিস্ট্রেটের হানা ; সাত ট্রাক তিন স্ক্যাভেটর জব্দ

সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে পরিচালিত অভিযান।

হাকিম মোল্লা : সন্ত্রাসের অভয়ারণ্য খ্যাত চট্টগ্রামের জঙ্গল সলিমপুরের আলীনগরে মূল আসামী সহ ৫ জন গ্রেপ্তারের পর অবৈধ পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এসময় সাতটি ড্রাম ট্রাক ও তিনটি স্ক্যাভেটর জব্দ করা হয়েছে।

শুক্রবার (২২ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, জঙ্গল সলিমপুরে অবৈধভাবে পাহাড় কাটার অপরাধে সাতটি ড্রাম ট্রাক ও তিনটি স্ক্যাভেটর জব্দ করা হয়। জব্দ করা মালামাল পরিবেশ অধিদপ্তরকে জব্দ তালিকা করে বুঝিয়ে দেওয়া হয়।

তিনি বলেন, চট্টগ্রামের জেলা প্রশাসক কর্তৃক জঙ্গল সলিমপুরকে ঘিরে নেওয়া মহাপরিকল্পনার অংশ হিসেবে আজকের অভিযান পরিচালনা করা হয়েছে। আজকের অভিযানের মাধ্যমে সরকার বার্তা দিতে চায়, প্রশাসনের চেয়ে ক্ষমতাধর কেউ নেই। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক, ফেরদৌস আনোয়ার ও সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন