ভুয়া নম্বর প্লেটের কারসাজি সীতাকুণ্ড থানা পুলিশের হাতে ধরা ; পিএইচপির ২০ লাখ টাকার ঢেউটিন দিনাজপুরে উদ্ধার

উদ্ধারকৃত ঢেউটিনসহ ট্রাক।

ভুয়া নম্বর প্লেট ব্যবহার করে পিএইচপি’র টিন আত্মসাৎ করা একটি মামলার টিন ও চোরাই কাজে ব্যবহ্নত ট্রাক উদ্ধার করেছে সীতাকুণ্ড থানা পুলিশ।

৭ সেপ্টেম্বর ( বুধবার) বিকালে দিনাজ পুরের বিরল থানা এলাকা থেকে টিন ও চোরাই কাজে ব্যবহৃত ট্রাক উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড মডেল থানার ওসি তদন্ত সুমন বনিক।

উদ্ধারকৃত ঢেউটিন

মামলার বাদী মোঃ আফছান কাজী জানান, শ্যামলী ট্রান্সপোর্ট এর ডেলিভারী সুপারভাইজার হিসাবে বড় কুমিরা, সীতাকুণ্ড, চট্টগ্রামে কর্মরত আমার শ্যামলী ট্রান্সপোর্ট কোম্পানী সীতাকুণ্ড থানাধীন পিএইচপি কোম্পানী হতে সিটি ট্রেডার্স-২ নামে ক্রেতা- সুশীল কুমার দাস, ঠিকানা- সিনেমা রোড সৈয়দপুর নামের ব্যক্তি ২৬০ এমএম- ৩২ ইঞ্চি, ৯ ফুট এর ২৭২৬ পিচ ঢেউটিন ওজন ১৪ টন, ৩১০ কেজি ক্রয় করে। উক্ত মালামাল সীতাকুণ্ড হতে সৈয়দপুর নীলফামারী নিয়ে যাওয়ার জন্য আমার শ্যামলী ট্রান্সপোট একটি ট্রাকে করে ক্রয়কৃত ঢেউটিন সমূহ গাড়ীতে লোড করে দেই। তখন বিবাদী যে ট্রাক গাড়ীটি নিয়ে আসে উক্ত গাড়ির নম্বর প্লেট ছিলো ঢাকা-মেট্রো-ট-১৬০৫৫৪। আমরা গাড়ীটি লোড করে দেওয়ার পর বিবাদী উক্ত গাড়ির রেজিঃ নং- ঢাকা-মেট্রো ট-১৬০৫৫৪ ভাড়া করে, ট্রাক ভাড়া- ২৯,০০০/- টাকা। উক্ত গাড়ীর ড্রাইভারের মোবাইল নাম্বার আমার কোম্পানী থেকে আমাকে প্রেরণ করে, যাহা- ০১৭৮৪৮৯০৭৬৪। আমি উক্ত মোবাইল নাম্বারে কল দিলে বিবাদী মোবাইল ফোন রিসিভ করে এবং বলে সে ২৪/০৮/২০২২ ইং তারিখে গাড়ী নিয়ে সীতাকুণ্ড থানাধীন কুমিরা পিএইচপি কোম্পানীতে ফিরে আসবে। ঘটনার তারিখ ও সময় বর্ণিত বিবাদী একটি ট্রাক গাড়ী নিয়ে ঘটনাস্থলে আসলে পিএইচপি কোম্পানীর মালামালসহ গাড়ী নিয়ে নীলফামারীর উদ্দেশ্যে রওনা করে। পরবর্তীতে ঘটনার ৪ দিন পরে আমার কোম্পানীর লোকজন আমাকে ফোন করে জানায় উক্ত গাড়ীটি নীলফামারীতে পৌঁছে নাই। তখন আমি বিবাদীর মোবাইল ০১৭৮৪৮৯০৭৬৪ ও ০১৭৭১৬৮০৪৪০ নাম্বাগুলোতে ফোন করলে মোবাইল বন্ধ পাওয়া যায়।
আমি এবং আমার কোম্পানীর লোকজন খোঁজ খবর নিয়ে জানিতে পারি যে, নাম্বার প্লেট পরিবর্তন করে
অরজিনাল গাড়ীটি নীলফামারীতে আছে উক্ত গাড়ীটি মালামাল নিতে আসে নাই। যার নম্বর ঢাকা-মেট্রো-ট-১৬০৫৫৪। বিবাদী ট্রাকের ৯ ফুট এর ২৭২৬ পূর্বক ভাড়া চুক্তিতে আমাদের নিকট হইতে ২৬০ এনএম- ৩২ ইঞ্চি, সীতাকুণ্ড মডেল থানা পুলিশ ঢেউটিন উদ্ধার করে। যার ওজন ১৪ টন, ৩১০ কেজি, যাহার মূল্য অনুমান ২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকা। পরবর্তিতে খোঁজাখুজি করি এবং রাস্তায় কোন
দূর্ঘটনা হয়েছে কিনা তাহা খোঁজ-খবর নেই। কিন্তু এইরূপ কোন তথ্য পাই নাই। ইহাতে আমরা নিশ্চিত হই
যে, বিবাদী ভাড়া চুক্তিতে আমাদের মাধ্যমে ঢেউটিন গুলো সৈয়দপুর নীলফামারিতে পৌঁছানোর কথা বলে সঙ্গে থাকা অজ্ঞাতনামা হেলাপারের সহযোগিতায় বিশ্বাস ভঙ্গ করে ঢেউটিন গুলি আত্নসাৎ করে। আত্নসাতের বিষয়টি বুঝতে পেরে সীতাকুণ্ড মডেল থানায়
মামলা দায়ের করি।

সীতাকুণ্ড মডেল থানার ওসি তদন্ত সুমন বনিক বলেন,
ওসি আবুল কালাম আজাদের নেতৃত্বে আমরা দ্রুত আত্বসাৎকৃত ঢেউটিন উদ্ধার করতে সক্ষম হই। উদ্ধারকৃত ঢেউটিনের মূল্য আনুমানিক ২০ লাখ টাকা।

সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, ছোট বড় যে কোন অপরাধকে সমান গুরোত্ব দিয়ে থাকি। এই মামলাটির বিষয়ে দ্রুত সফলতা পাই। ভুয়া নম্বর প্লেটের কারসাজির বিষয়ে আমরা দ্রুত ধরতে পারি।

শেয়ার করুন