ইপসার আর্থিক-সেবা কার্যক্রম পরিদর্শনে বিএনএফ

আর্থিক-সেবা কার্যক্রম পরিদর্শন করছেন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ)-এর নির্বাহী অফিসার (মনিটরিং) সেহেলী পারভীন।

হাকিম মোল্লা, সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি : ইপসার আর্থিক-সেবা কার্যক্রম পরিদর্শন করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণায়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অঙ্গ প্রতিষ্ঠান বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ)।

৮ সেপ্টেস্বর ( বৃহস্পতিবার) সকাল ৯টায় সীতাকুণ্ড কলেজ রোডস্থ বীর মুক্তিযোদ্ধা ডাঃ এখলাস উদ্দীন মিলনায়তন ইপসা কোর অফিস পরিদর্শন করা হয়। পরবর্তিতে মুরাদপুর শাখা ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্র বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম. মফিজুর রহমান মিলনায়তন এবং মিরসরাই শাখা অফিস পরিদর্শন করেন।

আর্থিক-সেবা কার্যক্রম পরিদর্শন করেন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ)’র নির্বাহী অফিসার (মনিটরিং) সেহেলী পারভীন।

করোনা মহামারীর কারণে ক্ষতিগ্রস্থ তৃণমূল জনগোষ্ঠী

চট্টগ্রাম জেলায় করোনা মহামারীর কারণে ক্ষতিগ্রস্থ তৃণমূল জনগোষ্ঠীকে স্বল্প সার্ভিস চার্জের (২%) মাধ্যমে আর্থিক-সেবা কার্যক্রম বাস্তবায়ন করে আসছে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা।

ইপসা’র পরিচালক( অর্থনৈতিক উন্নয়ন) মো: মনজুর মোর্শেদ চৌধুরী জানান, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) করোনা মহামারীতে ক্ষতিগ্রস্থ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নের জন্য সরকারি প্রণোদনার অংশ হিসেবে স্বল্প সার্ভিস চার্জের (২%) ভিত্তিতে ক্ষুদ্র ঋন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা। তারই ধারাবাহিতায় ইপসার আর্থিক-সেবা কার্যক্রম পরিদর্শন করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণায়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অঙ্গ প্রতিষ্ঠান বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ)।

এসময়, সীতাকুণ্ড ইপসা এরিয়া ম্যানেজার মো: তোফায়েল হোসেন, মিরসরাই ইপসা এরিয়া ম্যানেজার মো: দিদারুল ইসলাম, সীতাকুণ্ড শাখা ব্যবস্থাপক মো: জুলহাস উদ্দিন, মুরাদপুর শাখা ব্যবস্থাপক মো: ওসমান গণি, মিরসরাই শাখা ব্যবস্থাপক ফখরুল ইসলাম।

“ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় ২য় ধাপের ২য় কিস্তিতে প্রদত্ত বিশেষ ঋণ কার্যক্রমের অধীন চট্টগ্রাম জেলার সহযোগী সংস্থা হিসেবে ইপসার আর্থিক-সেবা কার্যক্রম পরিদর্শন করেন। এসময় ঋণ কার্যক্রম (ঋণের কাগজাদি ও মাঠ পর্যায়ের কার্যক্রম) সরেজমিনে পরিদর্শন করা হয়।

শেয়ার করুন