চান্দঁগাওয়ে জোর পূর্বক ভূমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

চান্দঁগাও থানার ১৪ নং গ্যারেজ সংলগ্ন মাহবুব আলী কলোনীতে রাতের অন্ধকারে  জোর পূর্বক প্রবেশ করে হামলা,ভাংচুর, কেয়ারটেকারকে কিডন্যাপের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

৯ সেপ্টেম্বর -২০২২ শুক্রবার সকাল ১১ টায় চট্রগ্রামের প্রেস ক্লাবে ভুক্তভোগী পরিবারের নারী সদস্য কামরুন্নাহার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

 সংবাদ সম্মেলনে কামরুন্নাহার লিখিত বক্তব্যে বলেন, আমি কামরুন্নাহার স্বামী মোহাম্মদ হানিফ থানা রাউজান জেলা চট্রগ্রাম। দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল। গত ৩১.১.২০১৬ ইংরেজী তারিখে চান্দঁগাও সাব রেজিস্ট্রি অফিসে প্রথমে বায়না পরবর্তীতে রেজিস্ট্রিমূলে আমার স্বামী আবু হানিফ আমার দেবর মোঃ বাবর মোঃ সোয়াইব এর কাছ থেকে জমির মালিকানা বুঝে নেয়। গত ৬ বছর আমাদের কেনা সম্পত্তিতে ভোগ দখল করে আসছি। গত ২.৯.২০২২ ইংরেজী তারিখে ভুমিদস্যু মোঃ জমির উদ্দিন ও আবুল কাসেম গংদের নেতৃত্বে ৪০/৫০ জনের সন্ত্রাসী দল আমাদের চান্দঁগাও থানার ১৪ নং গ্যারেজ সংলগ্ন মাহবুব আলী কলোনী নামীয় স্থাপনায় হামলা ও ভাংচুর চালায়। সন্ত্রাসীরা আমাদের বিদ্যুৎ. সিসি ক্যামেরা ও সেমিপাকার ঘরের ব্যাপক ক্ষতি সাধন করে যা আমার বড় ভাই প্রথমে চান্দঁগাও থানায় পরদিন সাধারণ ডায়েরি অর্থাত সোমবার জমির উদ্দিন আবুল কাসেম গংদের বিরুদ্ধে মামলা রুজু করে। পরে পুলিশ মামলার ৫ জন আসামীকে গ্রেফতার করে। তবে প্রধান আসামী জমির ও কাসেম পলাতক থাকায় আমরা ভীতিকর সময় দিন অতিবাহিত করছি। জমির ও কাসেম গংদের মুল ব্যবসা হচ্ছে নিরিহ মানুষদের জমি দখল ও প্রবাসীদের জিম্মি করে জমি দখল। জমির ও কাসেম গংদের হাত থেকে আমাদের মতো অসহায়দের রক্ষা করার জন্য এবং এই ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আপনারা সাংবাদিকদের মাধ্যমে আমার আকুল আবেদন জানাই।

শেয়ার করুন