বান্দরবানে সন্ত্রাসীদের কর্মকান্ড নিয়ে চেয়ারম্যানের সংবাদ সম্মেলন

বাসুদেব বিশ্বাস ,বান্দরবান :
মগ বাহিনীর কারনে বান্দরবানের সাধারণ মানুষ আতঙ্কিত,তাদের চাদাঁবাজী ও হুমকি-ধুমকির কারনে এলাকায় অশান্তি বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লা।
মঙ্গলবার (২০) সেপ্টেম্বর দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে এক জরুরী সংবাদ সন্মেলনে এমন মন্তব্য করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা। এসময় চেয়ারম্যান বলেন, মগ বাহিনী নিয়ে জেএসএস এর মিথ্যা অপপ্রচারের কারনে আমি,আমার পরিবার ও দল (আওয়ামী লীগ) ক্ষতিগ্রস্থ হচ্ছে। তিনি আরো বলেন,সম্প্রতি বান্দরবান জেলা সদরে একটি বিদ্যালয়ে মগবাহিনীর কয়েকজন সন্ত্রাসী অবস্থান নিয়েছে এবং তাদের আমি খাবার সরবরাহ করেছি বলে বিভিন্নভাবে অপপ্রচার করা হচ্ছে, যাহা পুরোপুরি মিথ্যা এবং একটি নিন্দনীয় ঘটনা। সরকারী স্কুলে ও জেলা শহরে শসস্ত্র সন্ত্রাসী গ্রুপের অবস্থান করা জেলা শহরের নিরাপত্তার জন্য হুমকি বলে এর তীব্র প্রতিবাদ জানান তিনি।
চেয়ারম্যান আরো বলেন,দিন দুপুরে পৌরসভা এলাকায় একটি বিদ্যালয়ে সন্ত্রাসীদের অবস্থান আমাদের আগামী দিনের জন্য হুমকি,এখনই যদি বান্দরবান শহরের নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখা না হয়,তাহলে আগামী দিনের নিরাপত্তা কি হবে ? সাধারণ মানুষ কোথায় যাবে ? তাদের নিরাপত্তার কি হবে। তিনি আরো বলেন,জেলা শহরে এত নিরাপত্তা বাহিনীর সদস্য থাকতে এত অস্ত্র নিয়ে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কিভাবে সন্ত্রাসীরা প্রবেশ করেছে তা এখন সবার প্রশ্ন । তিনি সাংবাদিকদের উদ্দ্যেশ্যে বলেন, এখন আপনারাই বলেন, বান্দরবানের নিরাপত্তার আর কি আছে ?
চেয়ারম্যান আরো বলেন,সেই দিন মগপার্টির সদস্যরা যখন বিদ্যালয়ে অবস্থান করছিল তখন আমি বান্দরবান থেকে ঢাকা যাচ্ছিলাম, আর সংবাদটি পাওয়া মাত্রই মোবাইলে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী এবং সাংবাদিকদের অবহিত করি। পরে সবাই শুধু দেখছি দেখছি বললেও কোন সুদত্তর এখনও পায়নি।
সংবাদ সন্মেলনে বান্দরবান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিংম্যাইয়ী মারমা বলেন, গত ১৮ সেপ্টেম্বর রোববার বিকেলে কয়েকজন অস্ত্রধারী যুবক ভারী অস্ত্র নিয়ে আমার বিদ্যালয়ে ঢুকে পড়ে। কিছুক্ষণ পরে এক অভিভাবক বিষয়টি আমাকে জানালে আমি এই বিষয়টি আমার উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করি। পরে আমি বিদ্যালয়ে গিয়ে সন্ত্রাসীদের অবস্থান দেখে আতঙ্কিত হয়ে পড়ি, যা বান্দরবান শহরে আগে দেখা যায়নি। এসময় প্রধান শিক্ষক তিংম্যাইয়ী মারমা আরো বলেন, অস্ত্রধারী যুবকরা আমার বিদ্যালয়ে প্রবেশ করে বিভিন্ন রুমে ঢুকে পড়ে এবং বিশ্রাম নিয়ে পরে রাতে আবার চলে যায়। সন্ত্রাসীদের এমন আচরণ আর নিরাপত্তা নিয়ে আমি এখন শংকিত।
সংবাদ সন্মেলনে এসময় বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ১৮সেপ্টেম্বর রোববার বিকেলে বান্দরবান পৌর এলাকার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মগ বাহিনীর অন্তত ২০-২৫জন সন্ত্রাসী অবস্থান গ্রহন করে এবং রাতে চলে যায়,এর আগে তারা শহরের রামজাদি এলাকায় সন্ত্রাসী একটি দলের সাথে ব্যাপঁক গোলাগুলি করে। এদিকে এই ঘটনায় আতংকিত হয়ে পড়েছে জেলা শহরের বাসিন্দারা, নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকই।

শেয়ার করুন