ঈদগাঁও কেন্দ্রে সব ভোট কাস্টঃ চেয়ারম্যান পদে মার্শাল, মহিলা সদস্য পদে হুমায়রা বিজয়ী

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।

ঈদগাঁও উপজেলার ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেলা পরিষদের নির্বাচনে সকল ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। একটি ভোটও অবৈধ বা বাতিল হয়নি। এটি সাধারণ পুরুষ আসনের ওয়ার্ড নম্বর পাঁচ এবং সংরক্ষিত মহিলা আসনের ওয়ার্ড নম্বর ২। এ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ছিল ৬৫ জন।
নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়নের সমন্বয়ে জেলা পরিষদের এ উপজেলা আসনটি গঠিত।
এ কেন্দ্রে চেয়ারম্যান এবং সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে সাধারণ আসনের পুরুষ সদস্য পদে কোন ভোট অনুষ্ঠিত হয়নি।
কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও উখিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ সোহেল রানা জানান, সকাল ৯ টা থেকে বিকাল ২ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়েছে। এবং দুইটা পনের মিনিট থেকে দুইটা ত্রিশ মিনিট পর্যন্ত ভোট গণনা অনুষ্ঠিত হয়।
কেন্দ্রের সার্বক্ষণিক দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট ছিলেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া। তিনি জানান, সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহণ সমাপ্ত হয়েছে। কেন্দ্রে প্রায় ৪০ জন মত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত ছিলেন।
প্রিজাইডিং কর্মকর্তা মোঃ সোহেল রানা স্বাক্ষরিত ভোট গণনার বিবরণী সূত্রে জানা যায়, এ কেন্দ্রে চেয়ারম্যান পদে শাহিনুল হক মার্শাল আনারস প্রতীকে পেয়েছেন ৩৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাক আহমদ চৌধুরী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৩০ ভোট। তিনি আরো জানান, চেয়ারম্যান পদে তালগাছ প্রতীকের নুরুল আবছার ও প্রজাপতি প্রতীকের জগদীশ বড়ুয়া কোন ভোট পাননি।
কেন্দ্রের সহকারি প্রিসাইডিং অফিসার ও উখিয়া উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী শরীফ ইমতিয়াজ জানান, এ কেন্দ্রে মহিলা সদস্য পদে হুমায়রা বেগম হরিণ মার্কা প্রতীকে ৩৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের ছালেহা আকতার আঁখি পেয়েছেন ১৫ ভোট। এছাড়া বই প্রতীকের মশরফা জন্নাত পেয়েছেন ১০ ভোট এবং টেবিল ঘড়ি প্রতীকের চম্পা উদ্দিন পেয়েছেন মাত্র ৪ ভোট।
ভোট চলাকালে সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থী ছালেহা আকতার আঁখি তার বিজয় শতভাগ নিশ্চিত বলে জানিয়েছিলেন।
সকালে কেন্দ্র পরিদর্শন করেন চেয়ারম্যান পদপ্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী।
সকাল থেকে ফলাফল ঘোষনা পর্যন্ত কেন্দ্র এলাকায় অবস্থান করেন এ কেন্দ্রে প্রথম হওয়া নারী প্রার্থী হুমায়রা বেগম।
বিজয়ী হওয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি আগামীতে ঈদগাঁও উপজেলার সার্বিক উন্নয়নে মননিবেশ করবেন বলে আশ্বস্ত করেন।
তার বিজয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন কক্সবাজার জেলা বিএনপির সহ-সভাপতি এম, মমতাজুল ইসলাম। তিনি বলেন, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকার এ ঐতিহাসিক বিজয়ে বৃহত্তর ঈদগাঁওবাসী ধন্য ও গর্বিত।
মহিলা সদস্য প্রার্থী চম্পা উদ্দিন এই কেন্দ্র এসে বিজয়ের আশাবাদ ব্যক্ত করেন।
ঈদগাঁও থানার এসআই আব্দুর রশিদ জানান, ভোট কার্যক্রম সুষ্ঠু, নির্বিঘ্ন ও অবাধ করতে পুলিশের ব্যাপক তৎপরতা ছিল।
একই থানার ওসি তদন্তের দায়িত্বে থাকা এসআই মহি উদ্দিন জানান, ভোটের আগের রাত থেকেই কেন্দ্রের নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ কাজ করে।
সরেজমিন দেখা গেছে, র‍্যাব ১৫ এর একটি দল বেশ কয়েকবার কেন্দ্র এলাকায় টহল দেন এবং কেন্দ্রের অভ্যন্তরের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করেন।
জালালাবাদ ইউনিয়ন পরিষদের মেম্বার নুরুল আলম জানান, সর্বপ্রথম তিনি এ কেন্দ্রে ভোট দিয়ে ভোটদান কার্যক্রমের সূচনা করেন।
ভোটের শুরু থেকে ফলাফল প্রস্তুত পর্যন্ত কেন্দ্রের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ছিল অত্যন্ত ভালো। কেন্দ্রের বাহিরেও কোনরূপ গোলযোগ বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে কেন্দ্রের মূল ফটকে বিভিন্ন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের বেশিরভাগ সময় অপেক্ষা করতে দেখা গেছে।

শেয়ার করুন