ঈদগাঁওতে জবেহখানা থেকে চোরাই গরু উদ্ধারঃ আটক ২

মোঃ রেজাউল করিম,, ঈদগাঁও, কক্সবাজার।

কক্সবাজারের ঈদগাঁওতে চোরাইকৃত গরু জবাইয়ের কারখানা থেকে উদ্ধার ও ২ জন আটকের ঘটনা নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। এ ঘটনায় আপোষ মিমাংসা ও ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল। এলাকাবাসী এ বিশেষ মহলটি গরু চুরির সাথে জড়িত বলে সন্দেহ করছে এবং তাদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে।

জানা যায়, উপজেলার ঈদগাঁও ইউনিয়নের পাল পাড়ার মৃত অরবিন্দ পালের ছেলে কাজল পালের গোয়াল ঘর থেকে ২০ অক্টোবর গভীর রাতে একটি গাভী চুরি হয়। পর দিন সকালে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ আব্দুল হালিমের নির্দেশে এএসআই গিয়াস উদ্দিনের নেতৃত্বে পুলিশ দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। তারা ঈদগাঁও ইউনিয়নের দরগাহ রোড়ের ব্রীজ সংলগ্ন ৩ তলা ভবন নুর মন্জিল থেকে চোরাইকৃত গরুটি উদ্ধার করে এবং জড়িত সন্দেহে ২ জনকে আটক করে। আটককৃতরা হল নুর মন্জিলের মালিক ছৈয়দ আহমদ ও দরগাহ পাডার মতলবের ছেলে নুর হোসেন ।
প্রত্যক্ষদর্শীরা জানান, এ নুর মন্জিলের বাহিরে ডেইরী ফার্মের সাইন বোর্ড থাকলেও ভেতরে রয়েছে গরু জবাইয়ের কারখানা । পানির লাইন দেয়া আছে ব্রীজের নীচের খালে। এদের ধারণা চোরাইকৃত সমস্ত গরু সেখানে জবাই করে বিভিন্ন জায়গায় মাংস সাপ্লাই দেয়া হচ্ছে দীর্ঘদিন ধরে । একটি বিশাল সিন্ডিকেট এ অপকর্মের সাথে জড়িত।
আটক ও উদ্ধারের পর এ সিন্ডিকেট ঘটনা ধামাচাপা দিতে মরিয়া হয়ে ওঠে।
গরুর মালিক কাজল পাল ও স্বজনরা জানান, গরু উদ্ধার ও চোর আটকের পর বিষয়টি আপোষ মিমাংসার জন্য চাপ সৃষ্টি করতে থাকে একটি মহল। এমনকি এরা খুব অসহায় হয়ে পড়ে। চোরের হাত অনেক লম্বা বুঝতে পারলেন। এদের কে আইনের আওতায় আনতে প্রশাসনের কাছে জোর দাবি জানান এবং এ ঘটনায় থানায় এজাহার দায়ের করা হয়েছে।
স্থানীয়রা জানান, একটি চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করে আসছে। এক সপ্তাহের ব্যবধানে কানিয়া ছড়া ও দরগাহ পাড়া থেকে ৪ টি গরু চুরি হয়। এরই কয়েক দিন আগে চাঁন্দের ঘোনা সাতঘরিয়া পাড়া ও ঘোনা পাড়া থেকে। প্রতিনিয়ত এ ভাবে গরু চুরি ,ঘর চুরি ,খুন সহ বিভিন্ন অপরাধ সংঘটিত করে আসছে। এলাকার লোকজন চরম নিরাপত্তাহীনতায় রয়েছে বলে জানান।
সচেতন মহল এই গরু জবাইয়ের কারখানার সুত্র ধরে তদন্ত করলে প্রকৃত অপরাধীরা বেরিয়ে আসতে পারে বলে দাবি করেন। ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ আব্দুল হালিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার প্রক্রিয়া চলছে এবং সমস্ত অপরাধ দমনে কার্যকর ব্যবস্থা নেয়া হচ্ছে।

শেয়ার করুন