লুকিয়ে রাখা মহিষ উদ্ধার করলো সীতাকুণ্ড ইউএনও

সিত্রাংয়ের প্রভাবে জোয়ারের পানিতে সীতাকুণ্ডে ভেসে আসা আরও তিনটি মহিষ উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডে জোয়ারের পানিতে ভেসে আসা আরো তিনটি মহিষ উদ্ধার করা হয়েছে।
শুক্রবার (৪ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মোহাম্মদ আলী নামে এক ব্যক্তির ঘরে অভিযান চালিয়ে মহিষগুলো উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় মহিষগুলো লুকিয়ে রাখার অপরাধে এক মোহাম্মদ আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।
মোহাম্মদ আলী উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আব্দুল মজিদের বাড়ির মো. মোস্তফার পুত্র।

মো. শাহাদাত হোসেন জানান, গোপন সূত্রে খবর পেয়ে সোনাইছড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আব্দুল মজিদের বাড়ির মো. মোস্তফার পুত্র মোহাম্মদ আলীর ঘরে অভিযান চালিয়ে তিনটি মহিষ উদ্ধার করা হয়। এ সময় মোহাম্মদ আলী মহিষগুলো তার নয় দাবি করে জানান পার্শ্ববর্তী দুলাল নামের এক ব্যক্তি তাকে মহিষগুলো রাখতে দিয়েছিলেন।

তিনি আরও জানান, দুলাল জোয়ারের পানিতে ভেসে আসা তিনটি মহিষ স্থানীয় কয়েক ব্যক্তির কাছ থেকে এক লক্ষ ৬০ হাজার টাকা দিয়ে কিনে নিয়েছিলেন। কিন্তু দুলালের বাড়িতে জায়গা না থাকায় তিনি মোহাম্মদ আলীকে লুকিয়ে রাখার দায়িত্ব দিয়েছিলেন। মোহাম্মদ আলীর দেওয়া তথ্য অনুযায়ী দুলালের বাড়িতে অভিযানে গেলে টের পেয়ে দুলাল আগেই পালিয়ে যায়। এ সময় মহিষ তিনটি চুরি করে রাখার অপরাধে মোহাম্মদ আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রসঙ্গত, এই নিয়ে গত ৩০ অক্টোবর ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভাসানচর ও উড়িরচর থেকে জোয়ারের পানিতে ভেসে আসা ২০০ টি মহিষ প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী ১৯১ টি মহিষ স্থানীয়রা থানায় হেফাজতে জমা দেন। কিন্তু কয়েকজন ব্যক্তি কয়েকটি মহিষ লুকিয়ে রাখেন। গত তিন দিনে অভিযান চালিয়ে মোট নয়টি মহিষ উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়।

শেয়ার করুন