বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” প্রতিপাদ্যে সীতাকুণ্ডে সমবায় দিবস উদযাপন

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য কে সামনে রেখে উপজেলা পরিষদ মিলনায়তনে ৫১তম জাতীয় সমবায় দিবস ২০২২ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৫ই নভেম্বর শনিবার বেলা ১১ টায় সীতাকুণ্ড উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগের আয়োজনে আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) মো.আশরাফুল আলম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলাউদ্দীন সাবেরী।

অনুষ্ঠানের আলোচনা সভার শুরুতে’ই মূল প্রবদ্ধ উপস্থাপন করেন উপজেলা সমবায় কর্মকর্তা এম এ শহিদ ভূঁইয়া। এভারব্রাইট ফাউন্ডেশন মাল্টি পারপাস কো অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সাধারণ সম্পাদক তপন মজুমদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুল্লাহ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের, সীতাকুণ্ড প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার নুরুল আলম দুলাল, ,সীতাকুণ্ড কেন্দ্রীয় সমবায় সমিতির সভাপতি কামরুন নাহার,অবসরপ্রাপ্ত সমবায় কর্মকর্তা কামাল পাশা, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ওয়াহেদী, জহুরুল আলম, মোহাম্মদ শাহাজাহান, জাহাঙ্গীর আলম, এড. সারওয়ার হোসেন লাভলু, নুর মোতস্তফা, মো. লোকমান মিয়া,মঈন উদ্দিন সহ আরো অনেকেই।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে সীতাকুণ্ড ও বিভিন্ন ইউনিয়ন এর সমবায় সংগঠন সমূহের শ্রেষ্ট সমবায় এর জন্য ক্রেস্ট এবং শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। সমবায় দিবস ২০২২ উপলক্ষে উপজেলা প্রশাসন হতে আয়োজিত একটি র‌্যালী উপজেলা চত্ত্বর হতে শুরু হয়ে বাজার সংলগ্ন এলাকা প্রদক্ষিন করে শেষে সমবায় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করা হয়।
বক্তারা বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সমবায় সমিতির অবদান অনেক। তাই দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে সমবায়কেও এগিয়ে নিয়ে যেতে হবে। এমনটাই প্রত্যাশা সকলেরই।

শেয়ার করুন