চট্টগ্রাম বন্দর বন্ধ করার ষড়যন্ত্র!

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের নেতার নামে চট্টগ্রাম বন্দর বন্ধ করার অভিযোগ উঠেছে।

যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তারা হলেন, মো:
শাহ আলম,,মো: নবী আলম ও মো: আ: রহিম।

বৃহস্পতিবার ( ১০ নভেম্বর) চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুরুজ্জামান জনী জানান, প্রকৃত পক্ষে নদী পথে বঙ্গপসাগরে তারা চোরাকারবারীর সাথে জড়িত। তারা চরপাড়া ঘাট চোরাকারবারীর কাজে ব্যবহার করতো। যখন থেকে চরপাড়া ঘাট চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ খোলা টেন্ডারে ইজারা দেন তখন থেকে তাদের চোরাকারবারি বন্ধ হয়ে যায়। চরপাড়া ঘাটের পারাপাড়ের টাকা নির্ধারণ করা হয়েছে নামমাত্র ১০ টাকা। যেটি আগে থেকে বোটের মাঝিকে আরোও বেশি দিতো। এখন তারা ধর্মঘটের নামে বন্দর অচল করার পায়তারা করছে।

চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মো: ইদ্রিিস ক্যারানী, অবিলম্বে তাদের গ্রেফতারের জোরদাবী জানান এবং ঘাটে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে বিষয়টিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে পতেঙ্গা থানার অফিসার ইন ইনচার্জ (ওসি)’র সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে কল রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।এ ব্যাপারে পতেঙ্গা থানার অফিসার ইন ইনচার্জ (ওসি) আবু জায়ের মো নাজমুর নুর বলেন, বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের কর্ম বিরতির কথা শুনেছি তবে কর্মবিরতির নামে চট্টগ্রাম বন্দর বন্ধ করার কোন ষড়যন্ত্রের আভাস পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন