‘উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে জনগণের সামাজিক সম্পৃক্ততার বিকল্প নেই’

সীতাকুণ্ড উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম এর সঙ্গে ৯ নং ভাটিয়ারী ইউনিয়নের মির্জা নগরের সামাজিক সংগঠন শ্রী শ্রী পার্থ সারথী গীতা সংঘের কার্যকর যুব সদস্যবৃন্দ।

সীতাকুণ্ড উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম বলেছেন, উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে জনগণের সামাজিক সম্পৃক্ততার বিকল্প নেই।

বুধবার (১৬ নভেম্বর) মুরাদপুর শাখা ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্র বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম. মফিজুর রহমান মিলনায়তনে প্রশিক্ষণের দ্বিতীয় দিনে ‘রেজিষ্ট্রেশন প্রক্রিয়া’র উপর প্রশিক্ষণ প্রদাণকালে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রশিক্ষণে যুব উন্নয়ন অধিদপ্তরে সংগঠন নিবন্ধন করা ও নিবন্ধনের প্রয়োজনীয়তা নিয়ে সেশন পরিচালনা করেন তিনি।

চট্রগ্রামের বিভাগের জনগণের সামাজিক সম্পৃক্ততার মাধ্যমে উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধ প্রকল্পের আওতায় ইপসার আয়োজনে ও জিসিইআরএফ এর সহযোগিতায় ৯ নং ভাটিয়ারী ইউনিয়নের মির্জা নগরের সামাজিক সংগঠন শ্রী শ্রী পার্থ সারথী গীতা সংঘের কার্যকর যুব সদস্যদের সাথে সংগঠন ব্যবস্থাপনা, রেজিষ্ট্রেশন প্রক্রিয়া ও স্থানীয় সম্পদ আহরণ বিষয়ক প্রশিক্ষণ এর আয়োজন করা হয়।

প্রশিক্ষণ সংগঠন ব্যবস্থাপনা ও স্থানীয় সম্পদ আহরণ এর উপর প্রশিক্ষণ প্রদাণ করেন ইপসা সিভিক প্রকল্পের উপজেলা ম্যানেজার মোঃ শাহ সুলতান শামীম।

ইপসা সিভিক প্রকল্পের এসোচুয়েট ফিল্ড অফিসার ফরহাদ হোসাইনের সঞ্চালনায় প্রশিক্ষণে সমাপনী বক্তব্য রাখেন ইপসা ইকো-ট্যুরিজম প্রোগ্রাম এর বিজনেস ডেভেলপমেন্ট অফিসার হাকিম মোল্লা।

শেয়ার করুন