সংঘর্ষের মামলায় মিরসরাই বিএনপির ১৩ নেতা কর্মী কারাগারে

মিরসরাইয়ে বিএনপির ১৩ জন নেতা কর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। বুধবার (১৪ মার্চ) চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আসামীরা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। বিচারক ড. জেবু নেছা আদালত এ আদেশ দেন।
চট্টগ্রামের কোতোয়ালি থানা এলাকায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার এই মামলা হয়েছে। এতে ৪টি মামলায় ৯০ জনের নাম উল্লেখ করে ৫০০ থেকে ৬০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা কোতোয়ালি থানা পুলিশ।
কারাগারে পাঠানো বিএনপির নেতারা হলো, উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী যুগ্ম আহবায়ক আবদুল আউয়াল চৌধুরী, মিরসরাই পৌরসভা বিএনপির আহবায়ক মহিউদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আফছার জুয়েল, উপজেলা বিএপির সদস্য মাঈন উদ্দিন, মাহমুদ, গিয়াস উদ্দীন, সাবেক বারইয়ারহাট পৌরসভা সভাপতি মাঈন উদ্দীন লিটন, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ সভাপতি নুরুল আলম, মিরসরাই সেচ্ছাসেবক দলের আহবায়ক ওমর শরিফ, উত্তর জেলা যুবদলের যুগ্ম সম্পাদক শওকত আকবর সোহাগ, মিরসরাই উপজেলা ছাত্রদলের আহবায়ক সরোয়ার হোসেন রুবেল, সদস্য সচিব বোরহান উদ্দীন সবুজ, হিঙ্গুলী ইউনিয়নের বিএনপির আহবায়ক কাজী সালেহ আহম্মদ।
এ বিষয়ে উত্তরজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও মিরসরাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি নুরুল আমিন বলেন, ‘গায়েবি এই মামলার উচ্চ আদালত থেকে জামিন নিছে নেতা কর্মীরা। আজকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে আমাদের নেতা কর্মীদের কারাগারে পাঠানোর আদেশ দেহ।’
আসামী পক্ষের আইনজীবী এডভোকেট নাজমুল হোসেন জানান, উচ্চ আদালত থেকে জামিন নিয়ে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আসামীরা আত্মসমর্পণ করলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

শেয়ার করুন