রাজনৈতিক খেলার নামে অশান্তি হলে রাজপথে প্রতিরোধ করা হবে: নাছির

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমরা শান্তিতে বিশ্বাসী তবে রাজনৈতিক খেলার নামে অশান্তি হলে তার প্রতিরোধ অবশ্যই করবো।

বুধবার (১৪ জুন) সকালে নগরের হামজারবাগে ৪৩নং আমিন শিল্প অঞ্চল ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যাতে আবার ক্ষমতায় না যায় সেজন্য বেকায়দায় ফেলতে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। এসব কারা করছে আমরা জানি।

এর মধ্যে আছে তথা কথিত সুশীল সমাজের কিছু মুখ চেনা মানুষ। এরাই ১/১১ একটি অনির্বাচিত সরকারকে ক্ষমতায় বসিয়েছিল।

এবারও তারা তা চায়। এদেরকে আমরা চিনেছি।

তাদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। দেশের তিন কোটি মানুষ বর্তমান সরকারের অর্থনৈতিকভাবে সুবিধাভোগী। তাদের কাছে আমরা যদি যেতে পারি তাহলে আমাদের বিজয় সুনিশ্চিত।
প্রধান অতিথি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ওয়াশিংটন ভিত্তিক কিছু মানবাধিকার সংস্থা বাংলাদেশে মানবাধিকার নিয়ে কিছু প্রশ্ন তুলেছেন। আমি জানতে চাই আমেরিকায় কি প্রকৃত মানবাধিকার আছে? তারা বাইরের দেশে নাক গলাচ্ছে। সংগঠনকে গঠনতন্ত্র ও ঘোষণাপত্র অনুযায়ী গড়ে তুলতে হবে। কারণ বিএনপি জামাত মাঠে নেমেছে। এই শক্তিকে প্রতিহত করতে আমাদের মাঠের নেতাকর্মীদের আবার সামনের দিকে এগিয়ে আসতে হবে।

সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে দেন মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বায়েজিদ থানা সমন্বয় কমিটির আহ্বায়ক শফিকুল ইসলাম ফারুক।

৪৩নং আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন ও ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন মুন্সী ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল মালেক।

বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, উপদেষ্টা সফর আলী, সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের, কার্য নির্বাহী সদস্য মহব্বত আলী খান, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান, কার্যকরী সদস্য মো. মহিন উদ্দিন, ক ইউনিটের সভাপতি এস এম মামুনুর রসিদ, খ ইউনিটের সভাপতি ফয়েজ আহমেদ ও গ ইউনিটের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন লিটন।

সম্মেলনে মঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর সদস্য শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মসিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, হাজী মো. হোসেন, গাজী শফিউল আজিম, বখতেয়ার উদ্দীন খান, সাইফুদ্দিন খালেদ বাহার, ড. নেছার উদ্দীন মঞ্জু, হাজী বেলাল আহমদ ও বায়েজিদ থানার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মঈনুদ্দিন প্রমুখ।

সভার শুরুতে জাতীয় ও দলীয় পতাকা, বেলুন ও শান্তির কপত কবুতর উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। দ্বিতীয় অধিবেশনে গোপন ব্যালটের মাধ্যমে মাহবুবুল আলম কোম্পানিকে সভাপতি, মো. ইলিয়াছ সরকারকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়

শেয়ার করুন