বন্দর কোস্টার হেজ শ্রমিকদের মানববন্ধন

চট্টগ্রাম বন্দর বহিঃনোঙ্গরে মালিক কর্তৃক ওয়ার্ক অর্ডার প্রাপ্ত কর্মরত বৈধ হেজ লেভারের উপর সন্ত্রাসী ও বর্বোরোচিত হামলার প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে কোস্টার হেজ শ্রমিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মহয়ামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে গত ১২ জুন ২০২৩ চট্টগ্রাম বন্দর বহিঃ নোঙ্গরের মালক কর্তৃক ওয়ার্ক অর্ডার প্রাপ্ত কর্মরত বৈধ শ্রমিকদের উপর এরশাদুর রহমান চৌধুরী ও জনি গং এর অতর্কিত হামলায় আমাদের দুজন শ্রমিক মারত্বকভাবে আহত হয়। তাদের এ ধরণের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে বার বার অরশাসনের দৃষ্টি আকর্ষণ করা হলেও তাদের বিরুদ্ধে আইনগত কোন প্রদক্ষেপ না নেওয়ায় চট্টগ্রাম বন্দর বহিঃনোঙ্গরে শ্রমিকদের মাঝে অসন্তোষ সৃষ্টি হচ্ছে।
আমাদের জানামতে এরশাদুর রহমান চৌধুরী গং বিএনপি জামাতের নেতাদের যোগসাজশে অর্থের বিনিময়ে বন্দরকে অস্থিতিশীল করার জন্য একটি গভীর ষড়যন্ত্র লিপ্ত হচ্ছে।
আপনারা জানেন ১/১১ পরবর্তী পর্যায়ে বন্দর এলাকায় ২০০৯ সালের সরলারী গেজেট মোতাবেক একটি শ্রমিক সংগঠন ব্যতীত অন্য কোন শ্রমিক সংগঠন কার্যক্রম করার কোন এখতেয়ার নেই। বক্তারা বলেন,দীর্ঘ ১৪ বছর যাবত মালিকের অধিনে ওয়ার্ক অর্ডারের মাধ্যমে এ কাজ আমাদের শ্রমিকরা এ কাজ সম্পন্না করে আসতেছে। ভবিষ্যতে কর্মরত শ্রমিকদের উপর আর কোন নির্যাতন করা হলে আমরা খেটে খাওয়া কর্মরত শ্রমিকরা আন্দোলনের মাধ্যমে তার দাত ভাংগা জবাব দিবো।
মো. আলমগীরের সভাপতিত্বে অন্যনাদের মাঝে বক্তব্য রাখেন মো.মহি উদ্দীন কবির, মো জানে আলম, আলমগীর হোসেন, মো জসিম উদ্দীন, সদর ঘাট থানা খাট ঘুদাম শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো পলাশ। মো জাফর ইকবাল, মোহাম্মদ উল্লাহ, মো. জাহেদ,মো.শরিফ,ইউসুফ নবী, শাহজাহান, ইউসুফ প্রমূক

শেয়ার করুন