সীতাকুণ্ডে আল-আমিন রেস্টুরেন্ট ও নিরাপদ বেকারী এন্ড সুইটসকে জরিমানা

অভিযান পরিচালনার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলাউদ্দিনসহ বিএসটিআইয়ের কর্মকর্তাবৃন্দ।

সীতাকুণ্ড পৌরসভাধীন আল আমীন রেস্টুেরেন্টেকে ফারমেন্টেড মিল্ক (মিষ্টি দধি) পণ্যের অনুকূলে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতিরেকে বিপণনের অপরাধে ও পশ্চিম আমিরাবাদ এলাকার নিরাপদ বেকারী এন্ড সুইটসকে বিএসটিআইয়ের অনুমোদন গ্রহণ ব্যতীত স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করে বিস্কুট, ব্রেড ও কেক পণ্য বিপণনের অপরাধে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলাউদ্দিন এ জরিমানা করেন।

সীতাকুণ্ড পৌরসভাধীন আল আমীন রেস্টুেরেন্টে অভিযান।

এসময় মেসার্স আল আমিন রেস্টুরেন্ট নামে প্রতিষ্ঠানটিকে ফারমেন্টেড মিল্ক (মিষ্টি দধি) পণ্যের অনুকূলে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতিরেকে বিপণনের অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং উক্ত আইনের ২৪(১) ধারা লঙ্ঘনের দায়ে ৪১ ধারায় দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও দধি পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণের ও মোড়ক নিবন্ধন সনদ গ্রহণের জন্য পরামর্শ প্রদান করা হয়।

একই দিন সীতাকুণ্ডের পশ্চিম আমিরাবাদ মেসার্স নিরাপদ বেকারি এন্ড সুইটস নামে প্রতিষ্ঠানটিকে বিএসটিআইয়ের অনুমোদন গ্রহণ ব্যতীত স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করে বিস্কুট, ব্রেড ও কেক পণ্য বিপণন করায় বিএসটিআই আইন ২০১৮ মোতাবেক একটি মামলা দায়ের করা হয় এবং উক্ত আইনের ১৫(১) ধারা লঙ্ঘনের দায়ে ২৭ ধারায় পঁচিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের কর্মকর্তা প্রকৌঃ মোঃ মাহফুজুর রহমান ও সাগর কর্মকার প্রসিকিউটর হিসেবে অংশগ্রহণ করেন। এসময় সীতাকুণ্ড থানার এসআই মোঃ খুরশীদ ও এসি ল্যান্ড অফিস এর সহকারি সজীব দাশ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন