দেশের মানুষ এই সরকারের বিরুদ্ধে রাজপথে নামতে তলেতলে প্রস্তুত হচ্ছে : পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম

দেশের মানুষ এই সরকারের বিরুদ্ধে রাজপথে নামতে তলেতলে প্রস্তুত হচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম। ‘তলেতলে আপস হয়ে গেছে’—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে চরমোনাই পীর এ মন্তব্য করেন।

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে আয়োজিত সমাবেশে রেজাউল করিম এ মন্তব্য করেন। এ সমাবেশের আয়োজন করে ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর দক্ষিণ শাখা।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “দিল্লি আছে, তো আমরা আছি।” এই বক্তব্য দিয়ে তিনি কী বোঝাতে চাইছেন? তিনি (ওবায়দুল কাদের) আমাদের দেশকে স্বাধীন হিসেবে মেনে নিতে চান না। তাঁরা বাংলাদেশকে অঙ্গরাজ্য বানাতে চায়। ওবায়দুল কাদেরকে তাঁর বক্তব্যের জন্য দেশের মানুষের কাছে ক্ষমা চাইতে হবে।

সমাবেশ থেকে নতুন কর্মসূচিরও ঘোষণা দেন চরমোনাই পীর। তিনি বলেন, ১৩ অক্টোবর রাজধানীর দৈনিক বাংলা মোড়ে শ্রমিক সমাবেশ, ২০ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র যুব সমাবেশ ও অক্টোবর–নভেম্বর মাসব্যাপী ওয়ার্ড পর্যায়ে সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, বর্তমান সরকারের মন্ত্রীরা যা বলেন, তা করেন না। তাঁরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যে দাম নির্ধারণ করে দিয়েছেন, সে দামে বিক্রি হয় না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল হুদা ফয়েজী, মহাসচিব ইউনুছ আহমাদ, সহকারী মহাসচিব শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় নেতা আহমদ আবদুল কাইয়ুম প্রমুখ।

শেয়ার করুন