বান্দরবানে পর্যটককে ছুরিকাঘাত

বাসুদেব বিশ্বাস,বান্দরবান:বান্দরবানের মেঘলা পর্যটন কেন্দ্রে ছুরিকাঘাত করে পর্যটক দম্পতির মোবাইল ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এসময় একজন পর্যটক আহত হওয়ায় স্থানীয় ও পর্যটকদের মধ্যে মেঘলা পর্যটন কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে।
১৮ ডিসেম্বর (সোমবার) বিকাল সাড়ে পাঁচটায় মেঘলা পর্যটন কেন্দ্রের কেবল কার পয়েন্টের উপরের দোকান ঘর এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় আহত তসলিম উদ্দিন (২৫) ময়মনসিংহ জেলার মুক্তাগাছা তারাকান্দা পূর্ব পাগলি গ্রামের মৃত নাঈম উদ্দিনের ছেলে।
আহত পর্যটকের স্ত্রী রিতু আকতার জানান, দুপুরে ময়মনসিংহ থেকে মোটর সাইকেল করে বান্দরবান আসেন। পরে মেঘলা পর্যটন কেন্দ্রে ভ্রমণে যায়। সন্ধ্যায় ফেরার পথে কেবল কার পয়েন্টের একটু উপরে নির্জন এলাকায় পৌছালে দুই যুবক তাদের গতিরোধ করে ২টি মোবাইল ও নগদ ২৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। তসলিম টাকা দিতে অস্বীকার করলে তাকে পেটে ছুরি মারে। পরে পার্শ্ববর্তী দোকানেে লোকজন পুলিশকে খবর দিলে তাকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করানো হয়।
স্থানীয় দোকানী বর্ষা তঞ্চগ্যা বলেন, মহিলার চিৎকার শুনে ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় এক পর্যটকে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেওয়া হয়।
বান্দরবান সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাক্তার সাকিব জামান বলেন, পর্যটককে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল,উন্নত চিকিৎসার প্রয়োজনে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
বান্দরবান টুরিস্ট পুলিশের অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, দোষিদের আইনের আওতায় আনতে অভিযান চলমান রয়েছে।
বান্দরবান মেঘলা-নীলাচল পর্যটন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস বলেন, এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করা হচ্ছে।
এদিকে এই ঘটনার খবর জেলা শহরে ছড়িয়ে পড়লে বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকরা মেঘলা পর্যটন স্পটের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলে।

শেয়ার করুন