২-৮ ফেব্রুয়ারি শিল্পকলায় কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নাট্যজন সাইফুল আলম বাবু – আব্দুল হান্নান

 শিল্প সংস্কৃতির প্রায় সবগুলো মাধ্যমকে একত্রিত করে শতাধিক সংগঠনের সহস্রাধিক শিল্পীর অংশগ্রহণে নগরীতে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব। ৩১ জানুয়ারি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদ্যাপন পর্ষদের নেতৃবৃন্দ। কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদ্যাপন পর্ষদের সদস্য সচিব আবৃত্তিশিল্পী মুজাহিদুল ইসলামের সঞ্চলনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উদ্যাপন পর্ষদের আহ্বায়ক নাট্যজন সাইফুল আলম বাবু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উদ্যাপন পর্ষদের সদস্য শুভ্রা সেনগুপ্তা, কাজল সেন, ফারুক তাহের, তাসাদ্দুক হোসেন দুলু প্রমুখ। আয়োজকরা জানান, আগামী ২-৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে বর্ণাঢ্য এ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৪টায় ‘কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব’ এর উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি। উৎসব উদ্বোধন করন্যে এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ সালাম। উদ্বোধনী সভায় বিশেষ অতিথি থাকবেন চসিক প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন।

৭ দিনব্যাপী আয়োজিত এ উৎসবের প্রতিদিনের আয়োজনে বিকেল ৪টা থেকে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে থাকছে একক ও দলীয় সংগীত, একক ও দলীয় আবৃত্তি, দলীয় নৃত্য, মুকাভিনয় ও যাত্রাপালা। সন্ধ্যা ৬টা থেকে শিল্পকলার আর্ট গ্যালারী মিলনায়তনে থাকছে নাটক থেকে পাঠ, শ্রুতিনাটক, কবিতা পাঠ, ছড়াপাঠ, প্রীতি বিতর্ক, পাপেট শো, নৃত্যালেখ্য ও গীতিআলেখ্য। সন্ধ্যা ৭টায় শিল্পকলার মূল মিলনায়তনে থকেছে নাটক।

প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত আর্ট গ্যালারী ভবনের দ্বিতীয় তলায় থাকছে দেশের নন্দিত চারুশিল্পীদের অংশগ্রহণে চারুকলা প্রদর্শনী ও তৃতীয় তলায় থাকছে চট্টগ্রাম ফটোগ্রাফি সোসাইটির সহযোগিতায় আলোকচিত্র প্রদর্শনী এবং শিল্পকলা প্রাঙ্গণজুড়ে থাকছে বইমেলা।

 

 

শেয়ার করুন