চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সংবাদ সম্মেলন

সাংবাদিকের নানা প্রশ্নের জবাব দিচ্ছেন সহ-সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন – আব্দুল হান্নান
একই ব্যক্তিকে থানা ও ওয়ার্ড উভয় কমিটিতে রাখাসহ বিএনপির অঙ্গসংগঠনের সঙ্গে জড়িত নেতাদেরও গুরুত্বপূর্ণ পদে স্থান দেওয়ার অভিযোগ উঠেছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের বিরুদ্ধে। পাশাপাশি তাদের আত্মীয়-স্বজন ও ঘনিষ্ঠদেরও পদ দেওয়া হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন আহ্বান জানানোর পাশাপাশি এসব বিষয় তুলে ধরেন কমিটির ক্ষুব্ধ ১২ নেতা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সহ-সভাপতি সুজিত দাশ।

সাংবাদিকের নানা প্রশ্নের জবাব দেন সহ-সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন।লিখিত বক্তব্যে সহ-সভাপতি সুজিত দাশ বলেন, আমরা মনে করি মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে স্বেচ্ছাসেবক লীগ নিরাপদ নয়। আমাদের পক্ষেও ওনাদের সঙ্গে একযোগে সাংগঠনিক কাজ চালানো সম্ভব নয়। তাই কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের প্রতি অনুরোধ চলমান সংকট নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে ঐতিহ্যবাহী এই সংগঠনকে রক্ষা করবেন এবং হাজার হাজার ত্যাগী যোগ্যতা সম্পন্ন নেতা কর্মীদের প্রিয় সংগঠনে কাজ করার সুযোগ করে দিবেন। অন্যথায় এই সংগঠনের প্রতিষ্ঠা লগ্ন থেকে আজ পর্যন্ত সকল কর্মীদের রাজনৈতিক ভবিষ্যৎ নির্ণয়ে যে কোন পদক্ষেপ নিতে আমরা বাধ্য হবো।

তিনি আরও বলেন, ত্যাগীদের অবমূল্যায়নের মাধ্যমে সংগঠনের ক্ষতি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে দূর্বল করেছেন। এর মাধ্যমে প্রকৃত অর্থে উনারা উনাদের পদের যোগ্যতা হারিয়েছেন। আমরা মনে করি বিতর্কিত কমিটিসমূহ বাংলাদেশ আওয়ামীলীগের মূল গঠনতন্ত্র এর ধারা ৮, ২২, ২৩, ২৬, ২৭ এবং ৩৪ (খ) এর লঙ্ঘন করা হয়েছে। এসব কমিটি সম্পূর্ণ অবৈধ। এই অবস্থায় সকল কমিটি বাতিল করা অত্যন্ত যুক্তি সংগত। বাস্তবিক অর্থে আমরা বিশ্বাস করি মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদক ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্যই অদৃশ্য শক্তির ইন্দনে হাইব্রিড, অনুপ্রবেশকারী, অস্ত্র ও মাদক ব্যাবসায়ীদের রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করার মিশনে নেমেছেন। ত্যাগীদের অবমূল্যায়নের মাধ্যমে সংগঠনের ক্ষতি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে দূর্বল করেছেন।

এসময় বিক্ষুব্ধ নেতারা বলেন, সবাই যখন নিশিযাপন করছে, তখন ফেসবুকে গুরুত্বপূর্ণ ৭টি থানা ও ১২টি ওয়ার্ড কমিটির তালিকা ভাইরাল করে নিন্দনীয় ও লজ্জাজনক কাজ করেছেন সভাপতি ও সাধারণ সম্পাদক। প্রতিষ্ঠিত একটি রাজনৈতিক সংগঠনের কোন প্রতিষ্ঠিত কমিটি প্রকাশ করার প্রথম ধাপ হলো গণমাধ্যম প্রেস বিজ্ঞপ্তি দেওয়া।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন ফরহাদ, মনোয়ার জাহান মনি, মুহাম্মদ আজিজ মিসির, আব্দুর রশিদ লোকমান ও মিনহাজুল আবেদীন সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন, আব্দুল্লাহ আল মামুন, সরফরাজ নেওয়াজ চৌধুরী রবিন, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ খান এবং মো. সালাউদ্দিন।

প্রসঙ্গত, ২১ বছর পর ২০২২ সালের ৯ মার্চ ২০ সদস্যের চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়

শেয়ার করুন