জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকীতে নন্দন কানন চট্টগ্রাম বিহারে সমবেত প্রার্থনা

ছবি – দৈনিক নয়াবাংলা

নগরের নন্দন কাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ বিহারে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নীরোগ দীর্ঘায়ু জীবন কামনায় এক সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

রোববার ১৭ মার্চ বিকাল ৫ ঘটিকায় চট্টগ্রাম বৌদ্ধ বিহারের মহান ভিক্ষু সংঘ ও দায়ক দায়িকাবৃন্দ এই সমবেত প্রার্থনার আয়োজন করেন এবং সর্বস্তরের বৌদ্ধ নর নারীবৃন্দ অংশ গ্রহন করেন। প্রার্থনার শুরুতে বুদ্ধ বন্দনা ,পঞ্চশীল গ্রহন এবং জাতির জনক শেখ মুজিবুর রহমানের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্দেশ্যে ও মাননীয় প্রধানমন্ত্রীর নীরোগ দীর্ঘায়ু কামনা করে সূত্র পাঠ ও দেশনা প্রদান করা হয়।

 

এই সমবেত প্রার্থনায় ভিক্ষু সংঘের মধ্যে উপস্থিত ছিলেন, একুশে পদকপ্রাপ্ত ডক্টর জিনোবোধি মহাথের, আবাসিক প্রধান ভদন্ত প্ৰিয়রত্ন মহাথের, বজিরা নন্দ মহাথের, প্রজ্ঞাপাল মহাথের, লোকপ্ৰিয় মহাথের, অগ্রালংকার মহাথের, কেমিন্দা থের এবং নন্দবোধি ভিক্ষু।

সূত্রপাঠ শেষে দেশনায় ডক্টর জিনোবোধি ভিক্ষু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম নিয়েছিলেন বলেই বাংলাদেশ নামের একটি দেশ বিশ্বের মানচিত্রে স্বাধীন দেশ হিসাবে আত্মপ্রকাশ করে, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে চলেছেন, তাঁর নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতিতে মানুষ পাশাপাশি বসবাস করছেন। একুশে পদকে ভুষিত করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে, মানবতার মাতা জননেত্রী শেখ হাসিনার নীরোগ দীর্ঘায়ু কামনা করে সূত্রপাঠের শেষে প্রার্থনার সমাপ্তি হয়।

শেয়ার করুন