সোমবার শাহসুফি আবদুচ্ছালাম ঈছাপুরীর ওরস

বক্তব্য রাখছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান – আব্দুল হান্নান

 যুগশ্রেষ্ঠ অলি হজরত মাওলানা শাহসুফি সৈয়দ আবদুচ্ছালাম ঈছাপুরীর (রহ.) ৪০তম বার্ষিক ওরস আগামী সোমবার (২৫ মার্চ)। ফটিকছড়ি উপজেলার নানুপুর আস্তানা-এ-ঈছাপুরী দরবার শরিফে যথাযোগ্য মর্যাদায় ওরস আয়োজনের প্রস্তুতি নিয়েছে মাহফিল এন্তেজামিয়া কমিটি।

ওরসের আলোচনায় সভায় উপস্থিত থাকবেন বড়পীর হজরত আবদুল কাদের জিলানীর (রহ.) বংশধর ও বাগদাদ শরিফ দরবারের সাজ্জাদানশীন মাওলানা শেখ সৈয়দ আফিফ উদ্দিন আল জিলানি আল বাগদাদী।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ও মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

বার্ষিক ওরস উপলক্ষে ওইদিন নানা কর্মসূচির মধ্যে রয়েছে-পবিত্র খতমে কোরান, খতমে খাজেগান ও আলোচনা সভা; মিলাদ মাহফিল ও জিকির আজকার শেষে বাদ এশা আখেরি মোনাজাত।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, মাত্র ১০০ টাকার চাকরিজীবী থেকে দেশের একজন শিল্পপতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছি। এসব সম্ভব হয়েছে পীর হজরত মাওলানা শাহসুফি সৈয়দ আবদুচ্ছালাম ঈছাপুরীর (রহ.) দয়ায়।

হুজুরের নানা আধ্যাত্মিক ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, হজরত মাওলানা শাহসুফি সৈয়দ আবদুচ্ছালাম ঈছাপুরী হলেন আধ্যাত্মিক জগতের উজ্জ্বল নক্ষত্র, যুগশ্রেষ্ঠ মহান সাধক ও জ্ঞানতাপস। বাবা ইছাপুরী কামেল নয়, মোকাম্মেল অলি ছিলেন; তার সোহবতে এসে অনেকেই অলি হয়েছেন। মহান এই জ্ঞানতাপস আধ্যাত্মিক সাধনার পাশাপাশি মসনবি শরিফের অনুবাদ করেছেন। ১০৪টি কিতাব রচনা করেছেন। ৩৬ বছর তিনি ঘর থেকে বের না হয়ে সাধনায় মগ্ন ছিলেন।

আল্লাহ ওলিদের সোহবতে গেলে জীবন পাল্টে যায় মন্তব্য করে তিনি আল্লাহর মকবুল অলিদের খেদমত করার আহ্বান জানান। পাশাপাশি আল্লার অলিদের সঙ্গে বেয়াদবি বা সমালোচনা না করার অনুরোধ করেন।

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন সুফি মোহাম্মদ মিজানুর রহমানের দীর্ঘায়ু কামনা করেন। তিনি বলেন, অলিদের খেদমত করতে শাহসুফি সৈয়দ আবদুচ্ছালাম ঈছাপুরী সুফি সাহেবকে রেখে গেছেন।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, আহলে সুন্নত ওয়াল জামাতের প্রেসিডেন্ট মাওলানা কাজী মঈনুদ্দিন আশরাফী, গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার, জমিয়তুল ফালাহ জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ আবুল তালেব মোহাম্মদ আলাউদ্দিন আল কাদেরী বক্তব্য দেন।

এ সময় শাহসুফি সৈয়দ আবদুচ্ছালাম ঈছাপুরীর আওলাদ শাহজাদা সৈয়দ সফিউল আজম, সৈয়দ আশরাফুজ্জামান, সৈয়দ আমানুল্লাহ আহসান, সৈয়দ এহসানুল করিম, সৈয়দ ফয়জুল আজিম ও সৈয়দ মশিউর রহমান, মাওলানা নুর মোহাম্মদ আল কাদেরী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন