‘সাংবাদিকতাকে সৌখিন পেশা হিসেবে নেওয়ায় জাতি হচ্ছে ক্ষতিগ্রস্থ”

আগুন নেভানোর পাশাপাশি অসংখ্যবার পর্যটকদের উদ্ধার করায় কাজের কৃতিত্ব স্বরুপ সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার নূরুল আলম দুলালকে সম্মাননা স্মারক হাতে তুলে দিচ্ছেন বিচারপতি এ. এফ এম আব্দুর রহমান (অবঃ)

আগুন নেভানোর পাশাপাশি অসংখ্যবার পর্যটকদের উদ্ধার করায় কাজের কৃতিত্ব স্বরুপ সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার নূরুল আলম দুলালকে সম্মাননা স্মারক হাতে তুলে দিচ্ছেন বিচারপতি এ. এফ এম আব্দুর রহমান (অবঃ)বিচারপতি এ. এফ এম আব্দুর রহমান (অবঃ) বলেছেন, জাতিকে ক্ষতিগ্রস্থ করা হচ্ছে সাংবাদিকতাকে সৌখিন পেশা হিসেবে বেছে নেওয়ার ফলে। সাংবাদিকতা একটি পৃথক স্বাধীন পেশা। এই পেশাকে সামনে এগিয়ে নিতে হবে প্রাতিষ্ঠানের ভিত্তিতে প্রতিষ্ঠা করে।

বাংলাদেশ রিপোর্টার্স সোসাইটির ৩৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী-২০২৪ উপলক্ষে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০ টায় রাজধানী তোপখানা রোডস্থ (২য় তলা)  শিশু কল্যাণ পরিষদ ভিআইপি কনফারেন্স হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রিপোর্টার্স সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক, কবি, সাহিত্যিক মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক ও ইতিহাস গবেষক মোঃ আব্দুল আজিজ মাহফুজ।
প্রধান আলোচক ছিলেন, কুমিল্লা বিশ^বিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের ডীন ও চেয়ারম্যান ড. হানিফ খান।
বিআরএস”র যুগ্ম মহাসচিব হাকিম মোল্লা ও শহিদুল ইসলাম জয়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জুলিওক্যুড়ি, বঙ্গবন্ধু শান্তি সংসদ ও বঙ্গবন্ধু শান্তি পদক কমিটির সাধারন সম্পাদক, সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোঃ নূরুল আলম দুলাল।
আগুন নেভানোর পাশাপাশি অসংখ্যবার পর্যটকদের উদ্ধার করায় কাজের কৃতিত্ব স্বরুপ সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার নূরুল আলম দুলালকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়াও শিষ্ট শিল্পপতি আবিদ ডেনিম  টেক্সটাইল মিল্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এ আর জাফর সাদেক, শিশু ও নারী নির্যাতন বিশেষ ট্রাইবুনালের বিশেষ পিপি এ্যাডভোকেট সালমা হাই টুনিসহ তিনজনকে সম্মাননা স্সারক প্রদান করা হয়।
শেয়ার করুন