১৪৪ ধারা ভেঙ্গে প্রতিবাদ সমাবেশ
খাগড়াছড়িতে সোমবার হরতাল, মঙ্গলবার থেকে তিন দিনের অবরোধ

খাগড়াছড়িতে প্রশাসনে ১৪৪ ধারা ভেঙ্গে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি। ছবি : প্রতিনিধি

খাগড়াছড়ি : জেলা পরিষদের শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে পূর্বঘোষিত ঘেরাও কর্মসূচিতে স্থানীয় প্রশাসনে ১৪৪ ধারা ভেঙ্গে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি।

রোববার (১৭ সপ্টেম্বর) সকাল থেকে সদর উপজেলা পরিষদ এলাকায় জড়ো হয়ে বেলা সাড়ে ১০টায় প্রতিবাদ সমাবেশ করে (আগামীকাল) সোমবার খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা হরতাল ও মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা তিন দিন জেলা সদরে সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।

প্রতিবাদ সমাবেশে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহবায়ক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, সদস্য সচিব ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম বক্তব্য রাখেন।

এসময় পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কমিটির সদস্য সর্বোত্তম চাকমা, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদক বিষয়ক সম্পাদক দিদারুল আলম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন রোববার সকাল ৮টা থেকে বিকেল ৬টা পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করেছে। কেউ যদি তা লঙ্ঘন করে থাকে তাহলে পুলিশ তার ব্যবস্থা নিবে বলেও জানান তিনি।