ব্লু হোয়েল নিয়ে ভুয়া বার্তা, বিটিআরসির সতর্কতা

ফেসবুক, মেসেঞ্জার, টুইটার, ভাইবারসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বিটিআরসির নাম ব্যবহার করে ব্লু হোয়েল নিয়ে ভুয়া বার্তা প্রচার করা হচ্ছে বলে সতর্ক করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

ওই মিথ্যা বার্তায় বলা হয়, আজ ১৩ অক্টোবর রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত দেশের সব অ্যানড্রয়েড (Android) ফোনে ব্লু হোয়েল (Blue Whale) গেম ঢুকিয়ে দেয়া হবে এবং এ জন্য ওই সময়ে মোবাইল ফোন বন্ধ রাখতে হবে।

এ ধরনের আহ্বান জানিয়ে বার্তা প্রেরক হিসেবে ‘জনসচেতনতায় বিটিআরসি ’ কথাটি ব্যবহার করে বার্তাটি ফেসবুক মেসেঞ্জার, ভাইবারসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) বিটিআরসির সচিব ও মুখপাত্র সরওয়ার আলম স্বাক্ষরিত এক বার্তায় বলা হয়, বার্তাটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। দেশের সব মোবাইল ও ইন্টারনেট ব্যবহারকারীকে এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

এই বার্তার বিষয়ে বিটিআরসি জানিয়েছে, তাদের পক্ষ থেকে এ ধরনের কোনো বার্তা বা খবর প্রকাশ বা প্রচার করা হয়নি এবং বার্তাটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

বিটিআরসির নাম ব্যবহার করে এ রকম মিথ্যা ও বিভ্রান্তিমূলক বার্তা প্রচার করা শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে এ ধরনের সাইবার অপরাধ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে বিবৃতিতে।

শেয়ার করুন