খাগড়াছড়িতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি : আলমগীর সভাপতি, আবুল বাশার সম্পাদক

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির খাগড়াছড়ি ইউনিটের নব গঠিত সভাপতি, অধ্যক্ষ মোঃ শাহ আলমগীর ও সাধারণ
সম্পাদক, অধ্যাপক আবুল বাশার।

খাগড়াছড়ি : বিসিএস সাধারণ শিক্ষা সমিতির খাগড়াছড়ি জেলা ইউনিট গঠিত হয়েছে। সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. শাহ আলমগীরকে সভাপতি ও খাগড়াছড়ি সরকারি কলেজের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে নতুন এ কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে নবগঠিত কমিটির প্রচার সম্পাদক ও সরকারি মহিলা কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক মুহাম্মদ রিয়াজুল হক সোহেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির খাগড়াছড়ি জেলা ইউনিট গঠনকল্পে মঙ্গলবার বিকেলে খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অতিথি হিসেবে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি চট্টগ্রাম অঞ্চলের যুগ্ন-মহাসচিব সুমন বড়ুয়া ও সাংগঠনিক সচিব ড. নুরুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় খাগড়াছড়ি জেলার তিনটি সরকারি কলেজের বিসিএস শিক্ষা ক্যাডারের প্রায় ৪০ জন শিক্ষকের সম্মতিক্রমে নতুন এই কমিটি গঠন করা হয়।

১১ জন সদস্যসহ ২৩ জনের কমিটিতে খাগড়াছড়ি সরকারি কলেজ দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জামাল উদ্দিন ও হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রফিক উদ্দিনকে সহ-সভাপতি, সরকারি কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক আজহারুল ইসলাম ও রামগড় সরকারি কলেজের প্রভাষক মনির হোসেন মজুমদারকে যুগ্ন-সম্পাদক, সরকারি মহিলা কলেজের
প্রভাষক কৃতি চাকমা ও খাগড়াছড়ি সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জাকির হোসেনকে সাংগঠনিক সম্পাদক, রামগড় সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আবুল খায়ের ও সরকারি মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক আবদুছ ছালামকে দপ্তর সম্পাদক এবং খাগড়াছড়ি সরকারি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক কপিল ভট্টাচার্যকে অর্থ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।