বান্দরবানে পিটিআই ভবনের উদ্বোধন, ৯৪ বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ
দক্ষ শিক্ষক গোটা সমাজকে সচেতন করে তুলতে পারেন : গণশিক্ষামন্ত্রী

ফয়সাল বিকাশ : বান্দরবানে নব নির্মিত পিটিআই ভবনের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে বান্দরবানের রেইছায় নবনির্মিত এই ভবনের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মুুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান। প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে এলজিইডির অর্থায়নে এই পিটিআই ভবনটি নির্মাণ করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। অন্যান্যদের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড.আবু হেনা মোস্তাফা কামাল এনডিসি, উপসচিব এনামুল কাদের খান, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সনজিত কুমার রায়, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো.শহিদুল আলম এবং নির্বাহী কর্মকর্তা মো.নুরুল আবছার উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মুুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান বলেন, দক্ষ শিক্ষকরা কেবল শিক্ষার্থীদের মেধা বিকাশে নয়, গোটা সমাজকেও সচেতন করে তুলতে পারেন। গোছানো শিক্ষাক্রমের মাধ্যমে মেধাবী ছাত্র-ছাত্রী উপকার দিতে পারেন গোটা জাতিকে। এসব মনমানসিকতা নিয়েই শিক্ষকদের এগুতে হবে। এ বিষয়ে দায়িত্বশীল হয়ে শিক্ষকতা করার জন্য সকল শিক্ষকের প্রতি আহবান জানান মন্ত্রী।

আলোচনা সভাশেষে পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে জেলার ৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ বিতরণ করা হয়।