সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে : শাহাদাত হোসেন

এক যৌথ বিবৃতিতে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেস বক্কর, সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আবু সুফিয়ানসহ নেতৃবৃন্দ বলেছেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে এ অবৈধ সরকার জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। বিএনপি নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও নির্যাতন করে অতীতের সকল ফ্যাসিষ্ট, হায়েনা সরকারকে হার মানিয়েছে। গণগ্রেফতার করে দেশকে বিভীষিকাময় করে তুলেছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো জানানো হয় ,অতীতে আমরা হিটলারের কথা শুনেছি, কিন্তু স্বৈরাচারী হায়না হিটলার সরকার আর দেখিনি। ১৯৭১ সালে এদেশের মুক্তিকামী জনতা দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে এ দেশ মুক্ত করেছিল। ফলে যতই আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, গ্রেফতার, নির্যাতন করা হউক না কেন, দেশের গণতন্ত্র, ভোটধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এ দেশের মানুষ ঐক্যবদ্ধ থাকবে।

নেতৃবৃন্দ বিনা কারণে গণগ্রেফতার বন্ধের আহবান জানিয়ে প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, এ সরকার শেষ সরকার নয়, আপনারা প্রজাতন্ত্রের কর্মচারী, তাই জনগণের বিরুদ্ধে অবস্থান নিবেন না। জনগণই সকল ক্ষমতার উৎস। যদি জনগণের বিরুদ্ধে অবস্থান নেন, তাহলে এদেশের জনগণ
আপনাদেরকেও ক্ষমা করবে না।

এছাড়াও আগামীকাল চট্টগ্রাম মহানগর বিএনপি নেতৃবৃন্দ, থানা, ওয়ার্ড ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দদের শান্তিপূর্ণভাবে রাজপথে থাকার আহবান জানান।

শেয়ার করুন