মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগে ওসিসহ ৭ পুলিশের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম : ছেলেকে ধরে নিয়ে মাদকের মিথ্যে মামলায় ফাঁসানোর অভিযোগে নগরের পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন মোছাম্মৎ মেহেরুন্নেছা।

সোমবার (৩০ এপ্রিল) চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শাহাদাৎ হোসেন ভূঁইয়ার আদালতে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী। শুনানীশেষে আদালত অভিযোগ আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তশেষে ৩০ মে’র মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযুক্তরা হলেন- পাহাড়তলী থানার ওসি রফিকুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আবু সায়েদ, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) উত্তম ধর, ফজলুল বারী ও জিন্টু বড়ুয়া এবং কনস্টেবল নাজিম উদ্দিন ও মোহাম্মদ মহিউদ্দিন।

বাদী মেহেরুন্নেছা মামলায় উল্লেখ করেছেন, তার ছেলে মেহেদী হাসান নাঈম এবং তার দুই বন্ধু তানজিল ইসলাম ও সাজিকুল ইসলামকে ২৫ এপ্রিল রাতে নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়ার মাম টাওয়ারের সামনে থেকে পাহাড়তলী থানার এসআই মোহাম্মদ আবু সায়েদের নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য তাদের আটক করে। খবর পেয়েই তিনি থানায় ছুটে যান। এসময় পুলিশ সদস্যরা ৩ জনকে ছেড়ে দেওয়ার বিনিময়ে ৩ লাখ টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে মেহেদী হাসান নাঈমকে মারধর করে পুলিশ। পরদিন নাঈমকে ৪০ পিস এবং তানজিলকে ১২ পিস ইয়াবাসহ আটক দেখিয়ে পাহাড়তলী থানায় একটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। ওই মামলায় তারা দুইজন এখনো জেল হাজতে। সাজিকুল ইসলাম জামিনে আছেন। এরপর থেকেই মেহেদীর মাকে হুমকি দেওয়া হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

আদালতে মোছাম্মৎ মেহেরুন্নেছার দায়ের করা মামলায় পুলিশ সদস্যদের বিরুদ্ধে ৩২৩, ৩৮৫ এবং ৫০৬/৩৪ ধারায় যথাক্রমে মারধর, জোরপূর্বক অর্থ আদায় এবং হুমকি প্রদানের অভিযোগ আনা হয়েছে।

পাহাড়তলী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, থানার কর্মকর্তারা মেহেদী হাসান নাঈমসহ সহযোগীদের ইয়াবাসহ গ্রেফতার করেছেন। নগরের কোতোয়ালি থানায়ও নাঈমের বিরুদ্ধে ২টি মাদকের মামলা রয়েছে বলেও দাবী করেন ওই কর্মকর্তা। বিভিন্নভাবে তদ্বির করেছিল। না পেরে আদালতে মামলা করেছেন। পুলিশের ওই কর্মকর্তার দাবী, আদালতে পুলিশের বিরুদ্ধে দায়েরকৃত মামলা উদ্দেশ্যপ্রণোদিত।

শেয়ার করুন