বেহাল দশা আনোয়ারার হাজী নজির আহমদ সড়ক

আক্কাস উদ্দিন : ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে তলিয়ে আনোয়ারা উপজেলার জুঁইদন্ডী গ্রামের হাজী নজির আহমদ সড়কটি দীর্ঘদিন ধরে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। বালু ও ইটবোঝাই ট্রাক-ট্রলি চলাচল করায় সড়ক দেবে গিয়ে মানুষের ভোগান্তি আরো বেড়েছে।

ভাঙ্গাচোরা এই সড়ক দিয়ে এখন ছোট যানবাহন চলাচলও দুঃসাধ্য হয়ে পড়েছে। যার কারণে গত কয়েকদিন আগে সড়কের প্রবেশদ্বারে খুঁটি স্থাপন করে ভারী যান চলাচল নিষিদ্ধ করেছে স্থানীয়রা।

সরেজমিনে দেখা যায়, কয়েক বছর আগে সিঙ্গেল ব্রিক সলিং করা এ সড়ক দিয়ে ওই গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত। কিন্তু গত বছর বেড়িবাঁধ ভেঙ্গে জোয়ারের পানি উঠানামায় সড়কের অধিকাংশে ইট ভেসে গিয়ে খানাখন্দের সৃষ্টি হয়। এতে করে শীত মৌসুমে ওই সড়ক দিয়ে এলাকাবাসীর চলাফেরায় তেমন অসুবিধা না হলেও এই বর্ষায় ভোগান্তির শেষ নেই তাদের।

এদিকে, স্থানীয় প্রভাবশালী মোহাম্মদ জাবেদ তার ইটবোঝাই ট্রলি চলাচলের জন্য সড়কের খুঁটি ভেঙ্গে দিয়ে স্থানীয়দের গালমন্দ করেন। এ সময় স্থানীয়রা প্রতিবাদ করলে তাদের উপর চড়াও হয় তার লোকজন। শুধু তাই নয়, প্রতিবাদকারী নাছির উদ্দিনকে দেখে নেয়ার হুমকি দেন তিনি। এতে করে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে বিষয়টি হাতাহাতিতে গড়ায়। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় মো. জাবেদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মো. নাছির উদ্দিন। অভিযোগকারী নাছির বলেন,স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে ভাঙ্গাচোরা সড়কে ইটবোঝাই ট্রলি চালিয়ে রাস্তার ক্ষতি করছেন জাবেদ। এ ব্যাপারে তাকে বারবার বলার পরও উল্টো এলাকাবাসীকে গালমন্দ করেছেন তিনি এবং আমাকে দেখে নেয়ার হুমকি দিচ্ছেন।

অভিযোগের বিষয়টি স্বীকার করে আনোয়ারা থানার এএসআই সোহেল রানা বলেন, বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।