র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে ঢাকার মাদক ব্যবসায়ী নিহত টেকনাফে

খাঁন মাহমুদ আইউব : কক্সবাজার’র টেকনাফে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তি নাম আজিজুর রহমান আজাদ (৪২) বলে জানা গেছে। এসময় ঘটনাস্থল থেকে প্রায় ৬৮ হাজার ইয়াবা ট্যাবলেট, একটি অগ্নিদগ্ধ মাইক্রোবাস, একটি বিদেশি পিস্তলসহ তিন রাউন্ড গুলির খোসা ও তিন রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

শুক্রবার (২৪ আগস্ট) ভোরে টেকনাফ পৌর শহরে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ ঘটনা ঘটে। টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিৎ কুমার বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, টেকনাফ থেকে মাইক্রোবাস যোগে ইয়াবার একটি চালান ঢাকার পথে নেয়া হচ্ছিল। এমন সংবাদ পেয়ে র‍্যাব সদস্যরা প্রধান সড়কে অস্থায়ী তল্লাশি চৌকি বসিয়ে যানবাহনে তল্লাশি শুরু করে। ভোরে একটি মাইক্রোবাস তল্লাশী চৌকি পার হয়ে যাওয়ার পথে থামানোর নির্দেশ দেয়। কিন্তু মাইক্রোবাসটি না থামিয়ে চালক র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে র‍্যবের দুই সদস্য আহত হয়। জবাবে র‍্যাবও পাল্টা গুলি চালালে গাড়িতে থাকা ঢাকা সাভারের হেমায়েত পুরের আনিসুর রহমানের পুত্র আজিজুর রহমান আজাদ নিহত হন।

বিষয়টি নিয়ে টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবু রনজিত কুমার বড়ুয়া জানান,নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।