গাজীপুরে অবৈধ যানবাহন পানিতে ফেলে দিল হাইওয়ে পুলিশ

মুহাম্মদ আতিকুর রহমান : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা এলাকায় হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান চলছে। এ অভিযানে যেসব যানবাহনের বৈধ কাজগজপত্র নেই ও মহাসড়কে চলাচলে নিষেধ সেসব যানবাহন আটক করা হচ্ছে। আটককৃত কয়েকটি লেগুনা পানিতে ফেলে দেওয়া হয়েছে।

সোমবার (২৭ আগস্ট) সরেজমিনে দেখা গেছে, চন্দ্রা, বাড়ইপাড়া, সফিপুর কালিয়াকৈরের মহাসড়ক থেকে গত তিন দিনে প্র্রায় শতাধিক যানবাহন আটক করেছে হাইওয়ে পুলিশ।

এসব যানবাহনের মধ্যে রয়েছে লেগুনা, সিএনজি অটোরিক্সা। অবৈধ যানবাহন আটক করে কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেক সিটির ভেতরে রাখা হয়েছে এবং হাইটেক সংলগ্ন মহাসড়কের পাশে মহিষবাথান এলাকায় কয়েকটি লেগুনা পাশের একটি পানির ১০ ফুট গর্তে ফেলা হয়েছে।

লেগুনা মালিক সমিতির কার্যকরী সভাপতি মোঃ জলিল জানান, আমরা পুলিশদের ডিউটির জন্য মালিক সমিতি থেকে প্রতিদিন প্রায় ৫০-৬০টি লেগুনা দিয়ে থাকি। এজন্য আমাদের রোডে চলাচল করতে দেয়। কিন্তু আমাদের কোন নির্দেশ না দিয়ে হঠাৎ করেই আমাদের গাড়িগুলো আটক করে। যদি মহাসড়কে চলতে না দেয় তাহলে আমরা চালাব না।

তিনি আরও বলেন, লেগুনা এভাবে পানিতে ফেলার নিয়ম আছে কিনা তা আমার জানা নেই। তবে গাড়ীগুলো এভাবে পানিতে না ফেলে আটক করে ড্যামপিংয়ে নিয়ে গেলেও ভাল হতো।

চন্দ্রা এলাকার দায়িত্বরত হাইওয়ে পুলিশের টিআই এসআই সাইদুল ইসলাম জানান, রবিবার ডিআইজি স্যার নির্দেশ দিয়ে গেছেন। সকল অবৈধ যানবাহন ধরে আটক করে খাদে বা পুকুরে ফেলে দিতে।

সালনা হাইওয়ে থানার ওসি বাসুদেব সিনহা বলেন, ডিআইজি স্যারের নির্দেশে যেসব গাড়ীর কাগজপত্র সঠিক নেই ও মহাসড়কে চলাচল নিষেধ এমন গাড়ী আটক করা হয়েছে।

আটককৃত যানবাহন যদি মালিক নিতে চায় তাহলে প্রতিটি অংশ খুলে খুলে নিতে পারবে। আমাদের এই বিশেষ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন