বাঁশখালীতে সন্ত্রাসী হামলায় আহত ৮

চট্টগ্রাম : বাঁশখালী উপজেলার ৭নং সরল ইউনিয়নের দক্ষিণ পূর্ব সরল ৩নং ওয়ার্ড এলাকায় পূর্বশত্রুতার জেরে সন্ত্রাসী হামলায় আহত হয়েছে অন্তত ৮ জন।

জানা যায়, সন্ত্রাসী আবদুল মালেকের ভাই আবদুল গফুর, আবদুর রশিদ ও আবদুশ শুক্কুর আজ বহুদিন যাবৎ আবুল কাসেমকে প্রাণে মারার হুমকী দিয়ে আসছে।

এর জের ধরে সোমবার (২৭ আগস্ট) রাত সাড়ে ৮টায় স্থানীয় মৃত লাল মিয়ার পুত্র আবুল কাসেম (৬৫) বাজার থেকে বাড়ীতে ঢোকার সময় একই এলাকার মঞ্জু মিয়ার পুত্রগণ আবদুল মালেকের (৩৪) নেতৃত্বে সংঘবদ্ধ দলবল কাসেমের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় আবুল কাসেমকে বাঁচাতে তার পরিবারের লোকজন এগিয়ে আসলে তাদের ওপরও দা, চুরি ও কিরিচ নিয়ে সন্ত্রাসী হামলা চালায় আবদুল মালেকের লোকজন।

এঘটনায় গুরতর আহত হয় স্থানীয় মৃত লাল মিয়ার পুত্র আবুল কাসেম (৬৫), তার কন্যা ও সন্তানেরা কাউছার বেগম (৩৫), মো: মোক্তার (৪০), হালিমা আকতার (১৮), আনোয়ার হোসেন (১৬), ছেনোয়ারা বেগম (আবুল কাসেমের স্ত্রী ৫৫), ফাতেমা বেগম (৪৫) (আবুল কাসেমের বোন), হাসান (১৫)।

তাদের সকলকে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আবুল কাসেমের অবস্থা আশংকাজনক হওয়ায় রাত ১১টায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত ডাক্তার।

ঘটনার সময় সন্ত্রাসীরা আবুল কাসেমের ঘরের আসবাবপত্র নষ্ট করে এবং স্বর্ণালংকার ও টাকা লুট করে।

গুরুতর আহত আবুল কাসেম জানান, উল্লেখিত ব্যক্তি পরিকল্পিতভাবে আমার ও আমার পরিবারের উপর হামলা চালিয়েছে। প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

আবদুল মালেক ঐ এলাকার সকল সন্ত্রাসী কাজের মদদদাতা। এদিকে এ ঘটনায় বাঁশখালী বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক নুরুল আবছারের স্ত্রী কাউছার বেগম ও তার শ্বশুর গুরুতর আহত হওয়ায় সংসদের নেতৃবৃন্দ গভীর ক্ষোভ ও দু:খ প্রকাশ করেছেন এবং ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

বাঁশখালী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

শেয়ার করুন