প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি খাগড়াছড়িতে

জাতিসংঘ থেকে সম্মাননা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে খাগড়াছড়িতে আওয়ামীলীগের বর্ণাঢ্য আনন্দ র‌্যালি ও নির্বানী শোডাউন।

জাতির জনক বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা জাতিসংঘ কতৃক ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওর্য়াড ও গ্লোবাল হোপ কোয়ালিশান ফর আউটস্ট্যান্ডিং লিডারশীপ সম্মননা অর্জন করায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের উদ্যোগে শহরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি করেছে সকল সহযোগী সংগঠন।

এই উপলক্ষে বুধবার (৩ অক্টোবর) সকাল থেকে জেলার দুর্গম লক্ষীছড়ি, রামগড়, পানছড়ি, মানিকছড়ি, দীঘিনালা, গুইমারা, মাটিরাঙাসহ ৯ উপজেলা থেকে চাঁদের গাড়ি (জীপ), বাস ও মোটর সাইকেল করে শত শত নেতাকর্মী খাগড়াছড়ি শহরে আসতে শুরু করে।

দুপুরের দিকে জেলা সদরের কদমতলীস্থ জেলা আ’লীগের অস্থায়ী কার্যালয় থেকে অভিনন্দন ও আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় চার নেতার বিশালকারের ছবি শোভা পায়। এছাড়াও জেলা আ’মীলীগের সভাপতি কুজেন্দ্রে লাল ত্রিপুরা এমপি’র একাধিক ছবি, প্ল্যাকার্ড নিয়ে, দলীয় স্লোগানের পাশাপাশি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জেলা আ’লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র পক্ষে মনোনয়ন চেয়ে নানা রকম স্লোগান দেয় নেতাকর্মীরা। এতে করে আনন্দ র‌্যালিটি নির্বাচনী শোডাউনে পরিনত হয়।

উন্নয়নের শপথ নিন নৌকা মার্কায় ভোট দিন, সোনার স্বাধীন বাংলায় শেখ মুজিবকে দেখা যায়সহ নানা স্লোগানে স্লোগানে মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে শহরের শাপলা চত্ত্বর মুক্তমঞ্চে এসে শেষ হয়। এসময় জেলা উপজেলার নেতা কর্মীরাসহ সাধারণ মানুষের জমায়েতে আনন্দ র‌্যালিটি জনার্কীণ সমাবেশ নির্বাচনী জনসভায় পরিনত হয়।

খাগড়াছড়ি জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরার সভাপতিত্বে জেলা আ’লীগের প্রচার সম্পাদক ক্যাজরী মারমা ও উপ প্রচার সম্পাদক শফিকুর রহমান ফারুক এর সঞ্চালনায় মুক্তমঞ্চে আয়োজিত সমাবেশে নৌকাকে উন্নয়নের মার্কা হিসেবে অবহিত করে প্রধান অতিথির বক্তব্যে জেলা আ’লীগের সিনিয়ন সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ‘ শেখ হাসিনার মাধ্যমে আজ সারা বিশ্ব বাংলাদেশকে চিনেছে। সকল ভেদাভেদ ভুলে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে পার্বত্য চট্টগ্রামসহ বাংলাদেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যহত রাখতে মিলেমিশে কাজ করার আহ্বান জানান।

আজ থেকে খাগড়াছড়িতে নির্বাচনী প্রচার প্রচারণা শুরুর ঘোষনা দিয়ে সভাপতি’র বক্তব্যে জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা বলেন, পাহাড়ের গ্রামে গ্রামে সোলার প্যানেল বিতরণ, ভিজিএফ, ১০ টাকায় চাল মুক্তিযোদ্ধা ও বয়স্ক ভাতাসহ নানা সুযোগ-সুবিধার মাধ্যমে শেখ হাসিনা মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছে। নৌকার পক্ষে উঠান বৈঠকসহ নানামুখী প্রচার অভিযান চালানোর মাধ্যমে ভোটারদের ঘরে ঘরে গিয়ে আপদে বিপদে এগিয়ে আসার জন্য প্রত্যেক নেতা কর্মীকে সাধারণ মানুষের কাছে যাওয়ার আহ্বান জানান।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়টি তুলে তিনি বলেন, অতীতে এরা বিভিন্ন সময় নৌকা ও বঙ্গবন্ধুকে নিয়ে নানা কটুক্তি করেছে। আজকে আবার তারা নৌকায় উঠতে মরিয়া হয়ে পড়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আ’লীগের উপদেষ্টা নুরু নবী চৌধুরী, জেলা আ’মীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও পরিষদ সদস্য এডভোকেট আশুতোষ চাকমা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও পরিষদ মংসুইপ্রু চৌধুরী অপু।

যুবনেতা ও জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল ছাড়াও সদর উপজেলা আ’মীলীগের সাধারণ সম্পাদক চন্দর কুমার দে, পৌর আ’মীলীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক, কে এম ইসমাইল হোসেন এসময় উপস্থিত ছিলেন।

এছাড়াও সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে আগত সভাপতি ও সাধারণ সম্পাদকগণ এর মধ্যে, লক্ষীছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন, রামগড় উপজেলা সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন, মানিকছড়ির সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন, গুইমারার সাধারণ সম্পাদক মেমং মারমা, দীঘিনালার সভাপতি মোঃ আবুল কাশেম, মহালছড়ির সাধারণ সম্পাদক রতন শীল, মাটিরাঙ্গা উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ শামসুল হক, সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, পানছড়ির সাধারণ সম্পাদক জয় নাথ দেব, মহালছড়ি আ’লীগের সাধারণ সম্পাদক রতন শীলসহ প্রমুখ বক্তব্য রাখেন।

স্বল্প সময়ে ইউনিয়ন থেকে শুরু করে পুরো জেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মীর আগমনকে স্বাগত জানিয়ে সমাবেশে বক্তারা বলেন, ‘এমন গনজাময়েত প্রমাণ করে জেলা আ’লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র নেতৃতে খাগড়াছড়ি আ’লীগ ঐক্যবদ্ধ। ‘আগামী সংসদ নির্বাচনে ২৯৮ নং আসনে নৌকার মাঝি হিসেবে কুজেন্দ্র লাল ত্রিপুরাকে পুনরায় মনোনয়ন দিলে নৌকার নিশ্চিত বিজয় হবে উল্লে­খ্য করেন বক্তারা।

শেয়ার করুন