প্রশিক্ষণের জ্ঞান কাজে লাগিয়ে সাবলম্বী হতে হবে : কংজরী চৌধুরী

প্রশিক্ষণের জ্ঞান কাজে লাগিয়ে সাবলম্বী হতে হবে : কংজরী চৌধুরী

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে খাগড়াছড়িতে “সামাজিক কর্মকান্ড ও স্বেচ্ছাসেবামূলক কাজে যুবদের ভূমিকা” শীর্ষক জনসচেতনতামূলক প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তর হল রুমে প্রশিক্ষণের উদ্বোধন করেন,খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

আরো পড়ুন : আবারও প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হলেন আশরাফুল আলম খোকন

পার্বত্য জেলা পরিষদ সদস্য ও যুব উন্নয়ন বিভাগের আহবায়ক মংসুইপ্রু চৌধুরী অপু’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ টি এম কাউছার হোসেন। এতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো: শাহজাহান, যুব পদক প্রাপ্ত অত্র অধিদপ্তরের প্রশিক্ষণার্থী বীনা রাণী ত্রিপুরা ও মোবাইল সার্ভেসিং নিয়ে প্রশিক্ষন প্রাপ্ত মো: ইমাম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন,লেখাপড়া করে শুধু শিক্ষিত হলে হবেনা, মাদকমুক্ত সমাজ গড়তে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ গ্রহণ করে সেই লক্ষ্য ও জ্ঞান কাজে লাগিয়ে সাবলম্বী হতে হবে। তিনি বলেন,যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ গ্রহণ করে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছ থেকে সফল যুব উদ্যোক্তা হিসেবে যুব পদক গ্রহণ করার মাধ্যমে খাগড়াছড়ির যুবদের মাঝে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বীনা রাণী ত্রিপুরা। যদি লক্ষ্য থাকে অটুট সবই সম্ভব তা দেখিয়ে দিয়েছে বীনা রাণী। সে এই জেলার গর্ব, তাকে সকলে অনুসরণ করতে হবে উল্লে­খ করে যুবদের উদ্দেশ্যে তিনি বলেন, সর্বকালের শ্রেষ্ঠ জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষে দেশে আত্মকর্মসংস্থান সৃষ্টি করার জন্য বিভিন্ন প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছে, তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাই প্রশিক্ষণ গ্রহণ করে ঘরে বেকার বসে না থেকে প্রশিক্ষণের লক্ষ্য ও জ্ঞান কাজে লাগিয়ে সাবলম্বী হয়ে মাদকমুক্ত সুন্দর সমাজ এবং ক্ষুধা,দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়ার কাজে যুবদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

এসময়,পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) চিংলামং চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, জেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক মুকুল চাকমা, খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তরে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষনরত ছাত্র-ছাত্রী ও প্রশিক্ষিত সফল যুব উদ্যোক্তরা উপস্থিত ছিলেন। পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে যুব পদক প্রাপ্ত বীনা রাণী ত্রিপুরাকে ১লাখ টাকা অনুদান ও খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তরে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও নগত অর্থ প্রদান করেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

শেয়ার করুন