ধর্মপাশায় দুই পিআইসিকে ২২ হাজার টাকা জরিমানা

ভ্রাম্যমান আদালত

সুনামগঞ্জ: ধর্মপাশায় হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণ ও মেরামত কাজে ব্যাপক অনিয়ম ও গাফিলতির অভিযোগে প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) দুই সভাপতির কাছ থেকে ২২হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

একই সঙ্গে বাঁধ মেরামত কাজে কোনো ধরনের অনিয়ম করব না মর্মে ওই দুই পিআইসির কাছ থেকে মুচলেকা রাখা হয়েছে।

তারা হলেন- উপজেলার চন্দ্র সোনারথাল ফসলরক্ষা বাঁধ প্রকল্পের ১৩নম্বর পিআইসির সভাপতি রুবেল মেম্বারের কাছ থেকে ২০হাজার টাকা ও একই প্রকল্পের আওতাধীনে থাকা ৮৫নম্বর পিআইসি সভাপতি মো আতাউর রহমানের কাছ থেকে ২হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৮টার দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান এ জরিমানা আদায় করেন।

উপজেলা কাবিটা প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান জানান, গত বছরের ১৫ ডিসেম্বর থেকে বাঁধ মেরামতের কাজ শুরু করে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে তা শেষ করার জন্য প্রকল্প বাস্তবায়ন কমিটিকে সময়সীমা বেঁধে দেওয়া হয়। কিন্তু বেঁধে দেওয়া সময় সীমার আর মাত্র ৪দিন বাকী থাকলেও ওই দুই পিআইসির কাজে ব্যাপক অনিয়ম ও গাফেলতি পাওয়া যায়। তাই তাদের কাছ থেকে জরিমানা আদায়সহ মুচলেকা রাখা হয়েছে।

উল্লেখ্য, এবার চলতি বোরো মৌসুমে উপজেলার আটটি হাওরের ফসলরক্ষা বাঁধ মেরামত ও নির্মাণ কাজে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের অধীনে স্থানীয় কৃষকদের সমন্বয়ে ৮৭টি প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠন করা হয়। এর বিপরীতে পাউবো ১৬কোটি ৪৫ লাখ টাকা বরাদ্দ দেয়।