আ.লীগ নেতা মোজাম্মেলের উপর হামলার প্রতিবাদ
মুনিরিয়ায় উত্তাল রাউজানে অবরোধ, ২৪ ঘন্টার আল্টিমেটাম

মুনিরীয়া যুব তবলীগ কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ

রাঙামাটি ও কাপ্তাই সড়কে অবরোধ, ২৪ ঘন্টার আল্টিমেটার

রাউজান ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মোজাম্মেল হোসেনের (৪০) উপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সারাদিন আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রাঙ্গামাটি ও কাপ্তাই সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে। বিক্ষোভকারীরা হামলাকারীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করে মুনিরীয়া যুব তবলীগকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন। এসময় তারা মুনিরিয়া যুব তবলীগ কমিটির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

আরো পড়ুন : পতেঙ্গা সৈকতে ‘কাঁকড়া’ খেয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

বিক্ষোভকারীদের অভিযোগ, মুনিরীয়া যুব তবলীগ কমিটি নিজেদের তরিকত ভিত্তিক সংগঠন দাবি করলেও তাদের কর্মীদের আচরণ জঙ্গি সংগঠনের সদস্যদের মত। ইতোপূর্বে এ সংগঠনের কর্মীদের হাতে ভিন্নমত পোষণকারী অনেকেই হামলার শিকার হয়েছে।

আরো পড়ুন : সাবেক স্ত্রী বললেন, ২০ বছর আগের চেয়েও ‘হট’ হৃতিক

বৃহস্পতিবার সকাল থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে স্থানীয় কয়েক’শ মানুষ হামলার প্রতিবাদে রাঙ্গামাটি সড়কের মুন্সিরঘাটায় ও কাপ্তাই সড়কের নোয়াপাড়া পথেরহাটে অবস্থান নেয়। এসময় বিক্ষুব্ধ লোকজন রাস্তায় টায়ার জ্বালিয়ে মুনিরীয়া যুব তবলীগ কমিটির বিরুদ্ধে স্লোগান দেয়। বেলা বাড়ার সাথে সাথে বিক্ষোভকারীর সংখ্যা বাড়তে থাকে। সাড়ে ১১টা থেকে তারা দুটি সড়ক বন্ধ করে দিলে সড়কের উভয় পাশে শত শত যানবাহন আটকা পড়ে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছে, সড়ক অবরোধকালে বিক্ষোভকারীদের হাতে লাঞ্ছিত হয় কয়েকজন মুনিরীয়া সমর্থকও। রাঙ্গামাটি সড়কে বিক্ষোভে নেতৃত্বদানকারীদের মধ্যে ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। দু’জনেই বলেছেন- তরিকত ভিত্তিক সংগঠনের আড়ালে জঙ্গিবাদ সৃষ্টির অপতৎপরতা সহ্য করা হবে না। কষ্টার্জিত শান্তির রাউজানকে অশান্ত করার অপচেষ্টা যারা করবে তাদের ঘাঁটি রাউজানে থাকতে দেয়া হবে না।

এদিন বিকেল সাড়ে পাঁচটার দিকে বিক্ষুব্ধ প্রতিবাদকারীদের শান্ত করতে আসেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা। তিনি সমবেত প্রতিবাদকারীদের উদ্দেশে বলেন- ধর্মীয় উগ্রবাদ ছড়ানোর যে কোনো অপচেষ্টা কঠোরভাবে দমন করা হবে। তিনি সকলকে সড়ক অবরোধ প্রত্যাহার করার আহ্বান জানিয়ে বলেন- মোজাম্মেলের উপর যারা হামলা চালিয়েছে তারা রেহাই পাবে না। তাদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

সন্ধ্যায় প্রশাসনের অনুরোধে সড়ক অবরোধ কর্মসূচি সাময়িক প্রত্যাহার করার ঘোষণা দিয়ে যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেন- প্রশাসনকে ২৪ ঘন্টা সময় বেঁধে দেয়া হয়েছে, এই সময়ের মধ্যে হামলাকারী ও তাদের মদদ দাতাদের গ্রেপ্তার করতে হবে। তা না হলে দাবি আদায়ে কঠোর কর্মসূচি দেয়া হবে।

শেয়ার করুন