সীতাকুণ্ডে সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজী

চট্টগ্রাম: সীতাকুণ্ডের বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজীকে হত্যার পরিকল্পনায় ইউপির সাবেক এক চেয়ারম্যানসহ আরো দুই ব্যক্তির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ নাছির উদ্দিন ভূঁইয়া এই চার্জশিট দাখিল করেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করেন, গত ৭ ফেব্রুয়ারি দুপুরে সীতাকুণ্ড মডেল থানার একদল পুলিশ গোপন সংবাদে খবর পেয়ে বাড়বকুণ্ড এস কে এম জুট মিলস সংলগ্ন এলাকার একটি লাউ বাগানে অভিযান চালায়। সেখান থেকে ইমাম হোসেন ওরফে ইমন (৩৬) ও আবদুল আজিজ সুমন (৩৩) নামে দুই সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করে। পুলিশ তাদের রিমাণ্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ।

এছাড়া চট্টগ্রাম আদালতে আটককৃত অস্ত্রধারীরা বাড়বকুণ্ড চেয়ারম্যানকে হত্যার পরিকল্পনার বিষয়টি জবানবন্দি দেন।

তারা আদালতে জবানবন্দিতে জানান, বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজীকে হত্যা করার জন্য ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তাদের ভাড়া করেন। ভাড়ার জন্য ৫০হাজার টাকাও তাদের দেওয়া হয়। সন্ত্রাসীরা চেয়ারম্যান ছাদেককে হত্যা করতে তার বাড়ি ও বাসাতে একাধিকবার চেষ্টা চালায়। কিন্তু চেয়ারম্যান বাসাতে না থাকায় বেঁচে যান।

আটক সন্ত্রাসীদের জবানবন্দি ও পুলিশ তদন্ত শেষে বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের সাবেক এক চেয়ারম্যানসহ আরো দুই ব্যক্তিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজী বলেন, ২০১৩ সালে ২৫ অক্টোবর জাতীয় নির্বাচনে কর্মী সভায় আমাকে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা। একই বছরের ২০ নভেম্বর আমার বাড়ি আগুন লাগিয়ে জ্বালিয়ে দেয়, রক্ষা পায়নি গৃহপালিত পশু গরু-ছাগল পর্যন্ত। এছাড়া ২০১৪ সালে জানুয়ারি ও অক্টোবরে আমার চট্টগ্রামের বাসাতে হত্যার চেষ্টা চালায় সন্ত্রাসীরা। আমি বাসায় না থাকাতে রক্ষা পেয়েছি। কিন্তু ঘটনা কখনো চাপা থাকে না। সত্য একদিন না হয় এক দিন বেরিয়ে আসে।

আটক সন্ত্রাসীরা আদালতে জবানবন্দিতে বেরিয়ে এসেছে ঘটনার মূল পরিকল্পনাকারী কে? তিনি এ ষড়যন্ত্রকারীর শাস্তির দাবি করেন।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দেলওয়ার হোসেন সাংবাদিকদের বলেন, আটক আসামিরা আদালতে স্বীকারোক্তি দিয়েছে। বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাদাকাত উল্লাহকে হত্যার জন্য তাদেরকে ভাড়া করেছিলো। সন্ত্রাসীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং পুলিশি তদন্ত শেষে সাবেক এক ইউপি চেয়ারম্যানকে পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত করে আদালতে চার্জশিট দেয়া হয়েছে।