সংস্কারপন্থী জনসংহতি সমিতির কর্মী গুলিতে নিহত
পাহাড়ে ঝরলো আরো একটি প্রাণ

প্রতীকী ছবি

রাঙামাটি : উত্তপ্ত পাহাড়ে ঝরলো আরো একটি প্রাণ। জেলার লংগদু উপজেলার উত্তর ইয়ারেংছড়ির রেংকাচ্ছে এলাকায় দুর্বৃত্তের গুলিতে সংস্কারপন্থী জনসংহতি সমিতির কর্মী নিহত হয়েছে। তার নাম স্নেহাশীষ চাকমা ওরফে ভাগ্যধন (৪০)।

বৃহস্পতিবার (৩০ মে) সকালে লংগদু থানা পুলিশকে খবর দিলে তারা লাশ উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করে। হত্যাকাণ্ডের জন্য সংস্কারপন্থী জনসংহতি সমিতির পক্ষ থেকে প্রতিপক্ষ সন্তু লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছে।

আরো পড়ুন : প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধির সমন্বিত উদ্যোগ নিতে হবে
আরো পড়ুন : দ্বিতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসাবে মোদীর শপথ

সূত্র জানায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে সংস্কারপন্থী জনসংহতি সমিতির সক্রিয় কর্মী স্নেহাশীষ চাকমা ওরফে ভাগ্যধন উপজেলার আঠারক ছড়া ইউপির উত্তর ইয়ারেংছড়ির রেংকাচ্ছে এলাকায় সাংগঠনিক কাজে গিয়েছিলেন। তিনি ওই এলাকার একটি বাড়িতে রাতে অবস্থান করার জন্য হেঁটে যাচ্ছিলেন। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি করে। এতে ঘটনাস্থলে স্নেহাশীষের মৃত্যু হয়। নিহত স্নেহাশীষ সংস্কারপন্থী জনসংহতি সমিতির কালেক্টর হিসেবে কাজ করতেন।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশকে খবর দেওয়ার পর লাশ উদ্ধার করে মর্গে পাঠানোর জন্য প্রস্তুতি চলছে। তবে ঘটনাস্থলটি লংগদু ও খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার সীমান্তবর্তী এলাকায়। কারা এ ঘটনাটি ঘটিয়ে তার বিস্তারিত জানা যায়নি।