নিরাপদ মাতৃত্ব দিবসে জেলা সিভিল সার্জন
প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধির সমন্বিত উদ্যোগ নিতে হবে

জেলা সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত নিরাপদ মাতৃত্ব দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী।

চট্টগ্রাম : নিরাপদ মাতৃত্ব দিবসকে আক্ষরিক অর্থে বাস্তবায়িত করতে গেলে আমাদের দেশে প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধির জন্য সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। প্রতিটি পরিবার ও সমাজে গর্ভবতী মায়ের মর্যাদা ও অধিকার বাড়াতে হবে। এমন কি স্বাস্থ্য কেন্দ্রে প্রসূতি সেবা বৃদ্ধির উদ্যোগ নিতে হবে।

আরো পড়ুন : পাহাড়ে ঝরলো আরো একটি প্রাণ
আরো পড়ুন : পারসোনা ও আলভিরা বিউটি পার্লারকে ৯ লাখ টাকা জরিমানা

বৃহস্পতিবার (৩০ মে) সকালে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, জেলা সিভিল সার্জন ও উপ-পরিচালক ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী।

ডেপুটি সিভিল সার্জন ডা. গোলাম মোহাম্মদ আবু তৈয়ব আলীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ওয়াজেদ চৌধুরী, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. মোহাম্মদ নুরুল হায়দার, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক সুজন বড়ুয়া, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার লাক্রাইন চাক, জেলা পাবলিক হেলথ নার্স ছবি বড়ুয়া প্রমুখ।

এর আগে সিভিল সার্জন ও উপ-পরিচালক ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যলিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়।

শেয়ার করুন