টেকনাফে র‍্যাবের গুলিতে নিহত ৩, ইয়াবাসহ অস্ত্র উদ্ধার

নিহত

কক্সবাজার: টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদক কারবারী নিহত হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা, ৪টি এলজি ও ২১ রাউন্ড গুলি।

নিহতরা হলেন চট্টগ্রামের আমিরাবাদ মাস্টার হাট এলাকার আবুল কাশেমের ছেলে শহিদুল ইসলাম (৪২), কক্সবাজার পৌর এলাকার চৌধুরী পাড়ার গবি সোলতানের ছেলে দিল মোহাম্মদ (৪২) ও একই এলাকার ইউনূছের ছেলে রাশেদুল ইসলাম (২২)। এ ঘটনায় জাহাঙ্গীর ও সোহেল নামে ২ র‍্যাব সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন (র‍্যাব-১৫) টেকনাফ ক্যাম্প ইনচার্জ লে. কমান্ডার মীর্জা শাহেদ মাহতাব।

আরো পড়ুন : সীতাকুণ্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

তিনি জানান, রোববার (১৬ জুন) মধ্যরাতে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের পাহাড়ি ঢালা নামক এলাকায় র‍্যাব সদস্যরা ইয়াবার চালান উদ্ধার করতে গেলে মাদক কারবারীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। জবাবে র‌্যাব সদস্যদের পাল্টা গুলির তোপের মুখে মাদক কারবারীর পিছু হটে। পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনাস্থল তল্লাশী করে মাদকের চালান এবং অস্ত্র ও গুলিসহ ৩টি গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়।

নিহত তিন জনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় পরবর্তী আইনী প্রক্রিয়া চলছে।

তিনি আরো জানান, নিহত দিল মোহাম্মদ গত ১৪ জুন দুপুরে কক্সবাজার তারাবনিয়ার ছড়ায় র‍্যাব কর্তৃক ১ লাখ ৭০ হাজার ইয়াবা উদ্ধার ও টেকনাফ হ্নীলা ইউনিয়নের হ্লেদা এলাকার রবিউলসহ ২ ব্যক্তিকে আটকের ঘটনায় পলাতক ছিলো।