এটি দুঃখজনক, রিফাত হত্যায় পুলিশ বসে নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

চট্টগ্রাম : বরগুনায় দিন-দুপুরে স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় পুলিশ বসে নেই দাবী করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এমন ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ কাজ করছে। শীঘ্রই জড়িতদের গ্রেফতার করা হবে। তারা দেশ ছেড়েও যেতে পারবে না।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রামের ইন্টারন্যশনাল কনভেনশন সেন্টারে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ পুরস্কার প্রদান অনুষ্ঠানশেষে এসেব কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটি দুঃখজনক। এ ঘটনায় পুলিশ বসে নেই। ঘটনার পরপরই পুলিশ অপরাধীদের ধরতে কাজ শুরু করেছে। ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের দক্ষতায় পার্থক্য আছে। দুজনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।’

আরো পড়ুন : স্কুল মাঠে ভবন নির্মাণ : প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

এর আগে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশসেরা ৯ নারী ও এক পুরুষ পুলিশ কর্মকর্তার হাতে বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯ তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন- নারী পুলিশ কর্মকর্তা মাহফুজা লিজা, তাপতুন নাসরীন, জান্নাতুল ফেরদৌস, শম্পা রানী সাহা, ফহমিদা হক শেলী, মিনা মাহমুদা, মাফুজা বেগম, নুসরাত জাহান, আতিকা ইসলাম।

এছাড়া এবার প্রথমবারের মতো কোনো পুরুষ পুলিশ কর্মকর্তা হিসেবে এই অ্যাওয়ার্ড পেয়েছেন সিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

প্রসঙ্গত, এবার প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজন করা হচ্ছে ‘বাংলাদেশ পুলিশ উইমেন অ্যাওয়ার্ড ২০১৯’ বিতরণ অনুষ্ঠান।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল,

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানম, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন,

বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের সভাপতি সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নূরুল আলম নিজামী, ডিআইজি গোলাম ফারুক, পুনাক সভাপতি হাবিবা জাবেদসহ নগর ও জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা।

শেয়ার করুন