ওদের ভয়ে রাউজান ছাড়া নিলু বড়ুয়ার পরিবার

বাংলাদেশ মাইনোরোটি ওয়াচ প্রতিনিধি দলের সাথে কথা বলছেন নিলু বড়ুয়া

চট্টগ্রাম : জেলার রাউজানের গহিড়ার ১নং ওয়ার্ডের বাসিন্দা নিলু বড়ুয়া (৪০)। তার অভিযোগ চলতি সালের ৬ জুন আনুমানিক রাত ৯ টার দিকে আলমগীর ও দিদারসহ বেশ কয়েকজন লোক জোরপূর্বক ঘরে প্রবেশ তার পরিবারের উপর হামলা করে। এক পর্যায়ে বসত ঘর থেকে তাদের বের করে দেয়। এলাকায় দেখা গেলে তার সন্তানদের হত্যার হুমকি দেয়া হয়। বর্তমানে তিনি তার সন্তানদের নিয়ে নিকট আ্ত্মীয় স্বজনের বাড়িতে দিনযাপন করছেন। স্থানীয় প্রসাশন এবং জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরে ক্লান্ত ওই ভুক্তভোগী এবিষয়ে ১ জুলাই নারী ও শিশু নির্যাতন আইনে বিজ্ঞ আদালতে মামলা (১৯৯/১৯্) দায়ের করেছেন। আদালত বাদির আর্জি আমলে নিয়ে পিআইবিকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

আরো পড়ুন : কনস্টেবল নিয়োগে স্বচ্ছতার নজির চট্টগ্রামের এসপি
আরো পড়ুন : পানি থৈ থৈ চট্টগ্রামে ভাসছে বিন্দু বিন্দু সুখ-দুঃখ

এদিকে বাংলাদেশ মাইনোরোটি ওয়াচ এর পক্ষ থেকে একটি প্রতিনিধি দল গত ৬ জুলাই ভুক্তভোগী নিলু বড়ুয়ার সাথ দেখা করেন। এসময় ঘটনার তিব্র নিন্দা জানিয়ে অনতি বিলম্বে দোষীদের গ্রেফতার করার দাবী জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মাইনরিটি ওয়াচ সভাপতি এডভোকেট রবীন্দ্র ঘোষ, কৃষ্ণা ঘোষ, বেবী চৌধুরী, রঞ্জন মন্ডল ও অঞ্জন দাশ প্রমুখ।

স্থানীয় একাধিক সূত্র জানায়, বিষয়টি জমি সংক্রান্ত বিরোধ কিংবা পারিবারিক বিরোধের জের হতে পারে। স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার সুযোগ রয়েছে। কিন্তু অদৃশ্য কারণে মীমাংসা করা যাচ্ছে না। বরং দিন দিন সমস্যা প্রকট আকার ধারণ করছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

জাবেদ/ইকবাল

শেয়ার করুন