বিক্ষোভ ও মানববন্ধন
মাদরাসা অধ্যক্ষের অপসারণ দাবী অভিভাবক ও শিক্ষার্থীদের

মাদরাসা অধ্যক্ষের অপসারণ দাবীতে অভিভাবক ও শিক্ষার্থীদের মানববন্ধন

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম আলীম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. ছৈয়দ হোসেনের বিরুদ্ধে ছাত্রীদেরকে যৌন হয়রানি, দূর্নীতি, জেলা প্রশাসকের পত্র জালিয়াতি, স্বেচ্ছাচারিতা, মাদরাসা শিক্ষাবোর্ড এর পত্র জালিয়াতি করে কমিটি পরিবর্তন, অতিরিক্ত ফি আদায়সহ নানা দুর্নীতি অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।

আরো পড়ুন : স্কুল পরিচালনা পরিষদে সাংবাদিক হাফিজ সভাপতি নির্বাচিত
আরো পড়ুন : বঙ্গবন্ধু ফুটবল মাঠ দখলের চেষ্টা টেকনাফ মহিলা আ.লীগ নেত্রীর

সোমবার (২২ জুলাই) উপজেলা পরিষদের মুক্তমঞ্চের সামনে অধ্যক্ষের উপযুক্ত শাস্তি চেয়ে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মাদরাসা সূত্রে জানা যায়, অভিযুক্ত অধ্যক্ষ মাওলানা ছৈয়দ হোসেন ভুক্তভোগী শিক্ষার্থীদের শরীর নিয়ে অশালীন ও আপত্তিকর কথা বলতেন, কারণে-অকারণে অফিসে ডেকে নিয়ে দীর্ঘক্ষণ বসিয়ে রাখতেন।

এছাড়াও ওই অধ্যক্ষ শিক্ষার্থীদের যৌন হয়রানিসহ দূর্নীতি, জেলা প্রশাসকের পত্র জালিয়াতি, স্বেচ্ছাচারিতা, মাদরাসা শিক্ষাবোর্ড এর পত্র জালিয়াতি করে কমিটি পরিবর্তন, অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ করে স্মারকলিপি উপজেলা নির্বাহি কর্মকর্তা সাদিয়া আফরিন কচির কাছে প্রদান করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, অতিরিক্ত টাকা আদায় এবং মাদরাসায় যে যৌন হয়রানির ঘটনা ঘটছে কোন এক সময়ে আমরা যে এর ভুক্তভোগী হব না এর নিশ্চয়তা কী? এ সমস্যা সমাধানে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে, প্রতিবাদ করতে হবে। এখন দেশের সব স্থানেই নারীরা যৌন হয়রানির শিকার হচ্ছেন। কিন্তু তারা মুখ বুঝে এসব হয়রানি সহ্য করে যাচ্ছেন। এখন সময় এসেছে, সেই নিপীড়কদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার।

মাদরাসার পরিচালনা কমিটি পরিবর্তন এবং অধ্যক্ষকে মাদরাসা থেকে চাকুরিচ্যুত করার দাবী জানান ভুক্তভোগী অভিভাবক ও শিক্ষার্থীরা।