পৌরসভায় অনির্দিষ্টকাল কর্মবিরতি : সেবাবঞ্চিত মিরসরাই পৌরবাসী

পৌরসভায় অনির্দিষ্টকাল কর্মবিরতি : সেবাবঞ্চিত মিরসরাই পৌরবাসী

মিরসরাই : সরকারী কোষাগার থেকে বেতন ও পেনশন সুবিধার দাবীতে লাগাতার কর্মবিরতিতে সেবাবঞ্চিত হচ্ছে মিরসরাই ও বারইয়ারহাট পৌরবাসী বান্দিারা। গত ১৪ জুলাই থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতির ফলে পৌরসভার কাঙ্খিত সেবা পাচ্ছে না পৌরবাসী।

আরো পড়ুন : কোতোয়ালী থেকে ২ মাদক বিক্রেতা গ্রফেতার
আরো পড়ুন : ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত চট্টগ্রামে

মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভা কার্যালয়ে গিয়ে দেখা যায় পৌরসভার প্রধান ফটক ও বিভিন্ন দপ্তরের দরজায় তালা ঝুলছে। পৌরসভা থেকে নাগরিক সুবিধা নিতে এসে কোন কর্মকর্তা-কর্মচারীকে না পেয়ে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন সেবা প্রত্যাশীরা। পৌরসভার দেওয়ালে নোটিশ আকারে টাঙ্গিয়ে দেওয়া হয়েছে সরকারী ভাবে রাজস্ব থেকে বেতন ভাতা ও পেনশন সুবিধা না দিলে অনির্দিষ্টকাল কর্মবিরতি চলবে। এছাড়া নিয়মিত ময়লা আবর্জনা পরিস্কার না করায় সড়কের পাশ দিয়ে মানুষ চলাফেরা করতে অসুবিধা হচ্ছে।

বারইয়ারহাট পৌরসভায় নাগরিক সুবিধা নিতে আসা আহম্মদ হোসেন জানান, জরুরী প্রয়োজনে নাগরিক সনদ নেওয়ার জন্য পৌরসভায় এসেছি। এখানে দেখি কোন কর্মকর্তা-কর্মচারী নেই। অফিস কবে খুলবে তাও জানি না।

মিরসরাই পৌরসভার সচিব ও মিরসরাই পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি সমর কান্তি চাকমা বলেন, সরকারী ভাবে রাজস্ব খাত থেকে বেতন ভাতা ও পেনশন সুবিধার দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে সারা দেশের পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের অবস্থান কর্মসূচী চলছে। সরকারীভাবে রাজস্ব থেকে বেতন ভাতা ও পেনশন সুবিধা দেওয়ার ঘোষণা না আসা পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে।