বান্দরবানে এলজিইডি’র সড়ক উন্নয়ন কাজে অগ্রগতি

.

বান্দরবান: বান্দরবানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে ১ কোটি ৯০ লক্ষ ৯৯ হাজার ৯শত ৮৮ টাকা ব্যয়ে রোয়াংছড়ি হতে বাঘমারা জিসি ভায়া লিরাগাওঁ রাস্তার কাজের অগ্রগতি হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বাঘমারা জিসি ভায়া লিরাগাওঁ রাস্তার কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

তিনি বলেন, পার্বত্য এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা এখন আগের চেয়ে অনেকটাই উন্নত হয়েছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলেই পাহাড়ে ব্যাপক উন্নয়নের ছোয়া লেগেছে। এলজিইডি বর্তমান সময়ে তাদের দক্ষতার মাধ্যমে বিভিন্ন উন্নয়ন কাজ করে যাচ্ছে এবং আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে হবে।

এলজিইডি’র বান্দরবানের নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো: জিল্লুর রহমান জানান, বান্দরবানের এলজিইডি কর্তৃক প্রায় ২ কোটি টাকা ব্যয়ে রোয়াংছড়ি হতে বাঘমারা জিসি ভায়া লিরাগাওঁ রাস্তার কাজের ৫০ শতাংশ অগ্রগতি হয়েছে। মেসার্স অনন্ত বিকাশ ত্রিপুরা নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান “ বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্থ পল্লী সড়ক অবকাঠামো পূর্ণবাসন প্রকল্পের আওতায় এই কাজ করছে।

এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো: জিল্লুর রহমান আরো জানান, ২০২০ সালের ফেব্রুয়ারী মাস নাগাদ এই কাজ শেষ হওয়ার আশা রয়েছে এবং এই কাজ শেষ হলে রোয়াংছড়ি, বাঘমারা, খানসামা পাড়া, লিরাগাওসহ বেশ কয়েকটি পাঁড়ার জনসাধারণ বেশ উপকৃত হবে এবং সড়ক যোগাযোগ সহজ হবে।

এসময় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মেহেদি হাসান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র নির্বাহী প্রকৌশলী নাজমুস সাদাত মো: জিল্লুর রহমান, উপ-সহকারি প্রকৌশলী একেএম আলী আজহার, পার্বত্য মন্ত্রীর সহকারি একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী, ঠিকাদার রাজু বড়ুয়াসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।