শোকজ নোটিশে কেন্দ্রীয় নেতারাও থাকেত পারে : কাদের

উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বাইরে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এমন ১৫০ এর মতো সদস্যকে আগামীকাল থেকে শোকজ নোটিশ ইস্যু করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, উপজেলা পরিষদের নির্বাচনে যারা বিদ্রোহী ছিল, তাদের শোকজ করার সিদ্ধান্ত আগে থেকেই ছিল। আজকে সেটা বাস্তবায়নের প্রসেস কীভাবে দ্রুত করা যায়, সেটা আলোচনা করেছি। আগামীকাল থেকে ১৫০ এর মতো শোকজ নোটিশ ইস্যু হবে। শোকজের জবাবের জন্য তিন সপ্তাহ সময় দেয়া হবে।

শনিবার (৭ সেপ্টেম্বর)ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন : চট্টগ্রামের হালিশহরে ভুয়া ডাক্তার ওসমান গনী আটক
আরো পড়ুন : খাগড়াছড়িতে স্বাস্থ্য সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালা

ওবায়দুল কাদের বলেন, এমপি-মন্ত্রী যারা মদদদাতা তারাও শোকজ পাবেন। তবে তাদের নাম প্রকাশ করতে চাননি কাদের। মদদদাতাদের মধ্যে কেন্দ্রীয় নেতাও থাকতে পারেন। যাদের বিরুদ্ধে বিদ্রোহ ও মদদ দেয়ার অভিযোগ আছে, তারা সবাই শোকজ পাবেন।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএম মোজাম্মেল হক, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

শেয়ার করুন