মিরসরাইয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন

বিজয় দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

চট্টগ্রাম : জেলার মিরসরাইয়ে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে, রচনা প্রতিযোগীতা, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের পর ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করে উপজেলা প্রশাসন। পরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়।

আরো পড়ুন : সাংসদ ফজলে করিমের পিতা রাজাকার ছিলেন?
আরো পড়ুন : ‘মুজিববর্ষে’ আসছে ২০০ টাকার নোট

এসময় উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মিরসরাই ও জোরাগঞ্জ থানা, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা বিএনপি, মিরসরাই পৌরসভা, মিরসরাই প্রেসক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন শান্তিনীড়সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি জানান।

দুপুর ১২টায় উপজেলা সম্মেলন কক্ষে ৬৬ জন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন করা হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন। এসময় বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহমদ, মিরসরাই পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন, কাটাছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফারুক হোসাইন, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবুল হাশেম, সহকারী কমান্ডার কামাল পাশা। এসময় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সহকারী কমান্ডারদের হাতে জাতীয় পরিচয়পত্রের স্মার্ট কার্ড দেওয়ার মাধ্যমে উপজেলায় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রীতি ফুটবল ম্যাচ, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামণ্যচিত্র প্রদর্শনী করা হয়।

এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্ব স্ব উদ্যোগে বিজয় দিবস পালন করা হয়েছে।