আ’লীগের নতুন নেতৃত্বকে স্বাগত বিএনপির

মির্জা ফখরুল। ফাইল ছবি

আওয়ামী লীগের নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়েছে বিএনপি। শনিবার রাতে স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যেহেতু একটি রাজনৈতিক দল, আমরা সব রাজনৈতিক দলকে সব সময় সহযোগিতা করি, স্বাগত জানাই। আওয়ামী লীগের কাউন্সিলে যেহেতু নতুন নেতৃত্ব গঠন করা হয়েছে, আমরা তাদের স্বাগত জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, আমরা আশা করব, নতুন যে কমিটি গঠিত হয়েছে তারা তাদের অতীতের অপকর্মগুলোকে ভুলে গিয়ে জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য অতি দ্রুত একটি নির্বাচনের ব্যবস্থা করবেন। যে নির্বাচনটি একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় অনুষ্ঠিত হবে এবং মানুষের ভোটের অধিকারগুলো ফিরিয়ে দেবে।

আরো পড়ুন : ভূমি আইন সংশোধনের দাবিতে ফুঁসে উঠছে পাহাড়ি জনপদ
আরো পড়ুন : আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সম্পাদক কাদের

আওয়ামী লীগের অতীত কর্মকাণ্ডের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একটি পুরনো ঐতিহাসিক রাজনৈতিক দল এবং নিঃসন্দেহে এই জাতি গঠনে, জাতির স্বাধীনতা লাভে ও গণতন্ত্রের সংগ্রামের জন্য অতীতে অনেক গৌরবময় অধ্যায় তাদের রয়েছে, ইতিহাস রয়েছে। দুর্ভাগ্যজনকভাবে এই দলটির হাতেই বারবার গণতন্ত্র নিহত হয়েছে। ১৯৭৫ সালে তারা একবার বাকশাল করেছিল, আবার এই একদশক ধরে পূর্বপরিকল্পিতভাবে একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দেয়ার জন্য সব কাজ সমাপ্ত করেছে।

বর্তমান সমসাময়িক নানা বিষয়ে আলোচনা করতে শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির এ বৈঠক হয়। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন মির্জা ফখরুল।

স্কাইপেতে যুক্ত হয়ে এই বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। মির্জা ফখরুল ছাড়া বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।