শীর্ষ রেমিটেন্স (বৈদেশিক মুদ্রা) প্রেরণকারীর সম্মানে ভূষিত হলেন মোহরার ঐতিহ্যবাহী কাজী বাড়ির সন্তান কাজী আরমান

আরমানের হাতে ‘টপ রেমিটেন্স সেন্ডার’ -এর ক্রেস্ট তুলে দেন ব্যাংকের ব্যবস্থাপক আবদুল্লাহ আল মামুন। ছবি – দৈনিক নয়াবাংলা

শীর্ষ রেমিটেন্স (বৈদেশিক মুদ্রা) প্রেরণকারীর সম্মানে ভূষিত হলেন মোহরার ঐতিহ্যবাহী কাজী বাড়ির সন্তান কাজী আরমান। সম্প্রতি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক মোহরা শাখা এই সম্মাননা প্রদান করে। বৈদেশিক মুদ্রা প্রেরণের মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখায় এই সময় আরমানের হাতে ‘টপ রেমিটেন্স সেন্ডার’ -এর ক্রেস্ট তুলে দেন ব্যাংকের ব্যবস্থাপক আবদুল্লাহ আল মামুন।

কাজী আরমান দীর্ঘ প্রায় দুই দশক অস্ট্রেলিয়ায় প্রবাস জীবন যাপন করছেন। অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী  আরমান দু হাজার ছয় সালে ইএসআই গ্লোবাল সার্ভিস -এর মাধ্যমে তার ব্যবসায়িক জীবন শুরু করেন। এই প্রতিষ্ঠানের অস্ট্রেলিয়া, বাংলাদেশসহ গ্লোবালি ৭ টি শাখায় বর্তমানে দেড়শ এরও অধিক মানুষ কর্মরত আছেন।

‘টপ রেমিটেন্স সেন্ডার’ -এর ক্রেস্ট

এবিষয়ে আলাপকালে কাজী আরমান বলেন,” অস্ট্রেলিয়া যাওয়ার পর থেকেই শুধু মাত্র ব্যক্তিগত উন্নতির কথা না ভেবে কিভাবে দেশ ও দেশের মানুষের উপকার করা যায় সেই চিন্তা থেকে অস্ট্রেলিয়ার পাঠক প্রিয় বাংলা পত্রিকা স্বাধীনকন্ঠ, ভিন্ন ভিন্ন খাবার এর রেস্তোরাঁ, এডুকেশন ও মাইগ্রেশন সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ইএসআই গ্লোবাল সার্ভিস প্রতিষ্ঠা করি। যাতে অস্ট্রেলিয়া আসতে আগ্রহী বাংলাদেশী শিক্ষার্থী ও দক্ষ পেশাজীবিদের সঠিক পরামর্শ ও সেবা দিতে পারি। পাশাপাশি আমার আরেকটি লক্ষ্য ছিল এর মাধ্যমে দেশে কর্মসংস্থান সৃষ্টি করা।”  আরমান মোহরাসহ চট্টগ্রামের বিভিন্ন ধর্মীয় ও দাতব্য প্রতিষ্ঠানে নিয়মিত অনুদান প্রদান ও এলাকার দুস্থ অসহায় মানুষের সেবাই নিজেকে নিয়োজিত রাখেন। করোনা মহামারীর সময়ে তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশী শিক্ষার্থীদের নানাভাবে সহযোগিতা প্রদান করে নিউ সাউথ ওয়েলস সরকার কতৃর্ক প্রশংসিত হয়েছেন। উল্লেখ্য, কাজী কাদের (আরমান) চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর ৫ নং মোহরা ওয়ার্ডের কাউন্সিলর কাজী নুরুল আমিন ( মামুন) এর কনিষ্ঠ ভ্রাতা।

শেয়ার করুন