কমবে তাপমাত্রা, বৃষ্টি হতে পারে আজ-কাল

কাল-পরশু বৃষ্টি হতে পারে, কমবে তাপমাত্রা

চলমান শৈত্যপ্রবাহের মধ্যে বৃহস্পতিবার ও শুক্রবার অর্থাৎ ২৬ ও ২৭ ডিসেম্বর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর এই সময়ে তাপমাত্রা সামান্য বাড়লেও পরে আরো কমে যাবে।

আজ বুধবার (২৫ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় দিনাজপুরে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এটাই চলতি মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

একই দিন পঞ্চগড়ের তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ২০১৮ সালে পঞ্চগড়ে ২ দশমিক ৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল, যেটা ছিল বিগত কয়েক দশকের সর্বনিম্ন তাপমাত্রা।

আরো পড়ুন : হাটহাজারীর নিজ ঘর থেকে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার
আরো পড়ুন : খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি তথ্যসন্ত্রাস করছে : তথ্যমন্ত্রী

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ একেএম নাজমল হক বলেন, কুষ্টিয়া ও টাঙ্গাইল অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তিনি বলেন, বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টিকালীন সময়ে আকাশে মেঘ থাকবে।

বৃষ্টিপাত কেটে যাওয়ার পরে তাপমাত্রা ১-৩ ডিগ্রি কমে যেতে পারে এবং চলমান শৈত্যপ্রবাহ আরো বেশি অঞ্চলজুড়ে অব্যাহত থাকতে পারে।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

আর আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলেও জানায় আবহাওয়া অধিদপ্তর।

বিভাগীয় শহরগুলোতে ঢাকায় ১৩, ময়মনসিংহে ১১ দশমিক ৫, চট্টগ্রামে ১৩ দশমিক ৮, সিলেটে ১৫ দশমিক ৫, রাজশাহীতে ৮ দশমিক ৭, খুলনায় ১২ দশমিক ৩ এবং বরিশালে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

শেয়ার করুন